পর্ব ১ : কিছু ভাবনা ♡

28 1 0
                                    

#আপনি নামক অনুভূতি , .⁠ 。 ⁠• 。'
#নির ˙⁠❥⁠˙

|১|

__"আমার আসতে একটু লেইট হবে, তুমি খেয়ে নিও,"।।।।

মোবাইল হাতে নিতেই এই টেক্সট টা দেখেই মুখটা পাউট করে বসে আছে রিধি।

__" ধুর।।। কিছু ভালো লাগছে না । সবসময় মানুষটা কেন এমন করে বুঝি না। "

মন খারাপ করে না খেয়ে শুয়ে আছে রিধি। শুয়ে শুয়ে এফবিতে গল্প পড়ছিল।।।হঠাৎ গল্পের কিছু বাক্য চোখে পড়তেই ভাবনায় ঢুবে যাই রিধি ।

(অতীত).....

আমি আফসারা নূর রিধি,,,আদর করে দুজন ব্যাক্তি আমায় পাখি বলে ডাকে। আব্বু ,আরেকজন.........................ধৈর্য।
একটু পরে বলছি।।।

সবেমাত্র অষ্টম শ্রেণী থেকে নবম শ্রেণীতে উঠলাম।নিজেকে দুষ্টু বলে পরিচয় দিবো নাকি ভদ্র বলে পরিচয় দিবো বুঝতে পারছি না।।।দুইটাই মিশ্রিত আমি।
আমরা ঢাকা মিরপুরেই থাকি। আব্বু-আম্মু ,আমি আর আমার ছোট ভাই। ছোট থেকেই আমার বেড়ে উঠা ,আমার এই পরিচিত পরিবেশটাতেই। আমাদের বাসার দুইতলায় আমরা থাকি। পাশের ফ্ল্যাটে পিগলু, মানে আমার ছোটবেলার বন্ধু ,ওরা থাকে। পিগলু বয়সে আমার ২ বছরের বড় ,আর ক্লাস এর দিক দিয়ে ১ বছরের।
১ম শ্রেণী থেকে ৫ম শ্রেণী পর্যন্ত পিগলুর আম্মু আমাকে আর আমার ছোট ভাই আরফানকে পড়িয়েছেন। এরপরে আব্বু আমাদের জন্য একজন মেয়ে টিচার রেখেছেন ১বছর পড়িয়ে উনার বিয়ে হয়ে যাওয়ায় আর পড়াননি। ৭ম আর ৮ম শ্রেণী আমি নিজে নিজেই পড়েছিলাম। কারণ আমি কোচিং একদম পছন্দ করি না। আর আমার ভাই ৫ম আর ৬ষ্ঠ শ্রেণী কোচিং করেছিল। আব্বু টিচার রাখবে বলছিলেন ।আমি না করে দিয়েছিলাম।। কিন্তু এখন আর টিচার ছাড়া হবে না ।।

আমি বারান্দায় বসে আছি। হঠাৎ আব্বুর ডাক পড়তেই গিয়ে দেখি আব্বু ফোন হাতে কারো সাথে কথা বলছেন ।।।আমি দাড়িয়ে আব্বুর দিকে দেখে আছি।ফোন রেখে আব্বু বললেন ....

__"শুনো আম্মু আজকে তোমাদের টিচার আসবে ।সুন্দরভাবে পরিপাটি হয়ে বসবে দুজন কেমন ।আরফানকে একদম দুষ্টামি করতে দিবে না আর সময় অপচয় করতে দিবে না ঠিক আছে? আরফানকে সব সাবজেক্ট পড়াবে, আর তোমাকে কি কি বিষয় পড়াবেন সেটা জেনে নিও।।আমি কথা বলে নিয়েছি স্যারের সাথে, বলেছে দুপুর ২ টাই চলে আসবে।"

আপনি নামক অনুভূতি , .⁠ 。 ⁠• 。'Onde histórias criam vida. Descubra agora