পর্ব ৬ : আমিও কথা দিলাম

4 1 0
                                    

#আপনি নামক অনুভূতি , .⁠ 。 ⁠• 。'
#নির ˙⁠❥⁠˙

|৬|

এক বছর দুই মাস পর.....

আলহামদুলিল্লাহ। আমি এখন নটরডেম কলেজে দ্বাদশ শ্রেণীতে পড়ি। আর ৪ মাস পর আমার এইচএসসি এক্সাম শুরু হবে।
কিন্তু যে মানুষটা আমাকে নটরডেম কলেজে পড়ার জন্য উৎসাহ দিয়েছিলেন সেই মানুষটা এখন আর আমায় পড়ান না।
হুম, ঠিকই ধরেছেন,আমির স্যারের কথাই বলছিলাম।তিনি এখন আর আমায় পড়ান না। অন্য একজন পড়ান। তাহলে শুনুন এক বছর দুই মাস আগের ঘটনা.......,

অ্যাডমিশনের রেজাল্ট দিয়েছে আজ। রেজাল্ট এ নটরডেম কলেজের ইন কোড দেখে খুব বেশি খুশি হয়েছিলাম। সাথে পরিবার আত্মীয় স্বজন সবাই, সবাই নতুন করে আবার খুব খুশি। আবার যেনো গোল্ডেন এ+ পাওয়ার মতো আনন্দ ঘরে। সেদিন আরিফ স্যার ও খুব খুশি। নিশ্চয়ই আমির স্যারও ভীষন খুশি। হুম ,খুশি হবে না কেনো। তিনি নিজেই তো ওখানে পড়ার জন্য উৎসাহ দিয়েছিলেন। আমাকে নাকি সেখানে আসতেই হবে। কলেজে পড়লে আমি সেখানেই পড়বো।
প্রতিদিনের মতো সেদিনও আমির স্যার এসেছিলেন। আমাকে কলেজের টিচারদের কথা বললেন,
কলেজে কোথায় কি কি আছে, কলেজে কি কি দরকার হলে কাকে প্রয়োজন হবে সব কিছু বলে দিলেন। সাথে আরেকজনকে পরিচয় করিয়ে দিলেন। তিনি হলেন অরিন আপু।

প্রশ্ন হলো এই অরিন আপুটা কে? তিনি হলেন আমির স্যার এর বেস্টফ্রেন্ড। আমার নতুন টিচার। এর মানে হলো আমির স্যার আমায় আর পড়াবেন না। এবার থেকে অরিন আপুই আমাকে পড়াবেন। কিন্তু আমির স্যার কেনো পড়াবেন না?
তিনি আমায় ডিটেইলস্এ কিছু বলেন না শুধু বলেছিলেন, কি এক ট্রেনিংয়ের জন্য নাকি তাকে ইতালি যেতে হচ্ছে। এই টুকু বলে, সেদিন তিনি আমাকে আরো বলেছেন.........,

.....__" আমি জানি না আমার কত দিন লাগবে আসতে। হয়তো বছর খানেক লাগতে পারে বা এর থেকেও বেশি। আজকে তোমার সাথে আমার শেষ দেখা। হয়তো আমি ইতালি থেকে আসতে আসতে তুমি ভার্সিটিতে পড়বে।
যেটা বলছিলাম ,পড়ালেখায় মন দিবে। তোমার এসএসসি এর মতো এইচএসসিতেও গোল্ডেন এ+ পেতে হবে। আমি চাই তুমি ঢাকা ইউনিভার্সিটিতে ভর্তি হও। আর আমি জানি তুমি সেটা পারবে। চেষ্টা করলে অসম্ভব কিছু না। আমি কিন্তু অরিনের কাছ থেকে তোমার পড়ালেখার বিষয়ে খবর নিবো। ওর সাথে একদমই গল্পে জড়াবে না। আর যদি জড়াও, তবে তোমার কোনো আইডিয়াই নেই আমি কি করতে পারি। বুঝতে পারছো?
আর শুনো, অরিন পড়ালেখায় খুবই ভালো। তুমি চাইলে ওর কাছ থেকেই ওর পূর্বে রেজাল্ট গুলো দেখে নিতে পারো। ওর প্রত্যেকটা রেজাল্টই খুব ভালো। আর অরিনের পাশাপাশি আরিফ স্যারের কাছেও পড়তে পারো। কিছু না বুঝলে তারা তোমায় সাহায্য করবে। আশা করি সব বুঝতে পেরেছো। এবার আমায় উঠতে হবে।"

আপনি নামক অনুভূতি , .⁠ 。 ⁠• 。'Donde viven las historias. Descúbrelo ahora