পর্ব ১৬: আমায় কতটুকু জানো?

6 0 0
                                    

' #আপনি নামক অনুভূতি , .⁠ 。 ⁠• 。'
#নির ˙⁠❥⁠˙

|১৬|

( অতীত ).....

গুটি শুটি মেরে মেঝেতে বসে আছে রিধি। দুই হাত দিয়ে হাঁটু দুটি আকড়ে ধরে আছে। কিছুক্ষণ পর পর শাড়ি খামচে ধরে ডুকরে কেঁদে উঠছে। সবকিছুই যেনো তার এলোমেলো লাগছে। ভীষন এলোমেলো। কি হতো যদি আপনি অচেনা হতেন। আপনার পরিচয়টা যদি নাইবা জানতাম। ক্ষতি হতো কি তবে? দিনটা তো তখনই খুব ভালো ছিল, যখন আপনি নামক মানুষটায় আমার কাছে অপরিচিত ছিল। তবে পরিচিত হতে গেলেন কেনো? কেনো মনে জায়গা করে নিলেন? উত্তর দিন?

আনুমানিক ঘড়িতে ১২ টা। সবাইকে রুম থেকে বের হতে বলেছে সে। যেনো তাকে একটু একা থাকতে দেই। তাই সবাই চলে গেছে। কিন্তু আব্বু অরিন আপুর সাথে কথা বলার কিছুক্ষণ পর বাসা থেকে বের হয়েছেন। কেন বের হলেন জানা নেই।

ড্রিম লাইটের নিভু নিভু আলোয় আলোকিত রুম। নিস্তব্ধ রুমে কেবল কারো কষ্টে হাহাকার হয়ে যাওয়া কান্নার আওয়াজ ভেসে আসছে। এমন স্তব্ধতার মধ্যেই হঠাৎ সদর দরজাটি খোলার শব্দ কানে এলো। কেউ আবার লাগিয়ে দিয়েছে এমন শব্দ ও। তবে কি আব্বু এসেছে?
আলতো পায়ের কদম ফেলেই কেউ আমার রুমের দিকেই আসছে। আব্বুর হাঁটার শব্দ এমন নয়। নিশ্চয়ই আরফান। আমার মন খারাপে তারও বোধয় আজ মন খারাপ, যার কারণে ধুমধাম দৌড় ঝাপটা করে রুমে প্রবেশ করছে না। বেশ ভদ্র দেখাচ্ছে তাকে। আরফান রুমে প্রবেশ করতেই হুট করে ড্রিম লাইটের আলো টা নিবে গেলো।
' ইশ্ ,কারেন্টটাকে এখনই যেতে হলো। '

মনে মনে এটা বলে উঠে দাড়ালো রিধি। একটু পরেই তো সে শাড়ি, এ্যারিং, হাতের ছুরি এসব খুলে ফ্রেশ হয়ে নিতো। কিন্তু কারেন্ট টাই চলে গেল। রুমে কোনো লাইট ছিল না, তাই সে ড্রয়ারে মোমবাতি খুঁজতে লাগলো। মোমবাতি খুঁজতে খঁজতে আরফানকে উদ্দেশ্যে করে বললো,

' আরফান আব্বু এসেছে তাই না?

'...............! '

' মোম টা কোথায় দেখেছিস আরফান? টর্চ টাও তো নেই এখানে। '

'................! '

' কি হলো চুপ করে আছিস কেন? কিছু বলছিস না যে? তুই কি আমাকে নিয়ে চিন্তা করছিস, আরফান ? আমি একদম ঠিক আছি । তুই গিয়ে ঘুমিয়ে........। '

আপনি নামক অনুভূতি , .⁠ 。 ⁠• 。'Donde viven las historias. Descúbrelo ahora