দ্যা ব্লাইন্ড গার্ল

944 45 30
                                    

টানা পনের দিনের গ্রীষ্মকালীন ছুটি কাটিয়ে,আজ ক্যাম্পাসে ফিরব। টিকিট কাউন্টারে যেয়ে অপেক্ষা  করতে হয় বলে, টিকেটারকে আগেই ফোনে জানিয়ে রেখেছি । কিন্তু বাসা থেকে ক্যাম্পাসে ফেরার পথে সবার কাছ থেকে বিদায় নিতে নিতে দেরি হয় প্রতিবারই ।আজও তার ব্যাতিক্রম হল না । সাধারনত বাস যে সময়ে আসার কথা তার পনেরমিনিট বা আধাঘন্টা পরে আসে। আজ আমি ও তাই একটু দেরি দেরি করেই যাচ্ছি ।কিন্তু টিকিট কাউন্টারে যেতেই আমার চক্ষু চড়ক গাছ,বাস আজকে ঠিক সময় মত এসে চলে গিয়েছে।পাঁচ মিনিট লেটের কারনে পরের বাসের জন্য আমার বসে থাকতে হল পুরো এক ঘন্টা । আবার সেই টিকিট কাউন্টারে বসে বিরক্তিকর অপেক্ষা।ব্যাগ কাউন্টারের ভেতর রেখে বাইরে চায়ের দোকানে বসে একটু সময় পার করতে চাইলাম।কিন্তু সময় যেন ফুরাতেই চাচ্ছিল না।
যাই হোক,অবশেষে বাস আসল।আমার মেজাজ আরো খারাপ ছিল,কারন আগের বাসে সিট ছিল বি সারির ১ম সিটে আর এই বাসে সিট পড়েছে পেছনের সারির আগের সারিতে অর্থাৎ আই সারির ৩য় সিটে।বাসে উঠে আমার কেন জানি মনে হল ৪র্থ সিটে কোন সুন্দরী মেয়ে বসবে।
বাসে উঠে প্রথমেই ধাক্কা খেলাম।পেছনের সারির দিকে জানালার পাশে একটা সুন্দরী মেয়ে বসেছে।তার চোখে সানগ্লাস। আমি আস্তে আস্তে যাচ্ছি, আর বুকের ধুকুপুকু বেড়ে যাচ্ছে।বাস ও অলরেডি ছেড়ে দিয়েছে।বাস একটা ঝাকি দিয়ে আমাকে প্রায় নিচে ফেলে দিল।আমি কোন রকমে নিজেকে সামলে নিলাম।আমার সিটের কাছে আসতেই আরো অবাক হয়ে গেলাম মেয়েটি আমার পাশের সিটেই বসেছে। এক নজরে তার পুরোটা দেখে নিলাম।তারপর ব্যাগ বাসের বাংকারে রেখে চুপচাপ বসে পড়লাম।আমি বসাতে মেয়েটি কেমন যেন অস্থিরতা বোধ করছিল,বার বার জানালার দিকে তাকাচ্ছিল।
আমার সাথে একটা অল্প বয়সী কাপল উঠেছে।তারা বসেছে শেষ সারিতে।তাদের দিকে ও তাকালাম।তাদের আহ্লাদি আচরণে আমার গায়ে কাটা দিয়ে উঠল।
বাস চলছে।শান্ত হয়ে বসেছি, কিন্তু অস্থিরতা কাটছে না।পাশে একটা সুন্দরী মেয়ে,সে ও অস্থির আমি ও অস্থির।তার প্রথম কথা বলার অপেক্ষায় থাকলাম।
অপেক্ষা যখন, ধৈর্য্যের বাধ ভাঙল,তখন আমি কানে হেড ফোন দিয়ে গান ছাড়লাম।
এর মাঝে পেছনের সারির দিকে একটা নজর ও দিলাম।কলেজ পড়ুয়া দুই প্রেমিক প্রেমিকা তখন একে অন্যের গায়ে হাত রেখে হাসাহাসি করছিল।আমার মনে হচ্ছিল,তারা চুম্বন করেছে।
নতুন প্রেম মনে হয়,তাই এত আবেগ!

The blind girl (অন্ধ সেই মেয়েটি)Where stories live. Discover now