KARMA IS BACK

537 5 0
                                    

আমি ভাগ্যে বিশ্বাসী। আমি মনে করি সব কিছু আগে থেকেই ঠিক করা থাকে। আমরা শুধু যে যার জায়গায় অভিনয় করে চলেছি প্রতিনিয়ত। শুধু তাই নয়, কি যেন এক অদ্ভুত মেলবন্ধন রয়েছে জীবনের প্রতিটি কর্মের সাথে। আজ আপনি একটা খারাপ কাজ করুন, দুদিন পর অথবা দুবছর পর এর ফল পাবেন। যাকে বলে,  "Karma is back" অর্থাৎ কর্ম করলে তার ফল  সুদসমেত ফেরত আসবেই, হোক সেটা ভালো অথবা মন্দ।

আবার  কবি বলেছেন,

কোথায় স্বর্গ, কোথায় নরক, কে বলে তা বহুদূর?
মানুষেরি মাঝে স্বর্গ নরক, মানুষেতে সুরাসুর!

ঠিক তেমনটি ঘটছে আমার বন্ধু প্রিতুলের সাথে।

গোধুলী বেলা।আরেকটু পরই অন্ধকার নামবে। প্রিতুল হাটছিল পথ দিয়ে হঠাৎ করে  ১০০০ টাকার একটি নোট পেলো পথের কোনে।
টাকাটি পেয়ে সে কি করবে ভেবে পেলো না। টাকাটি কি ফেলেই চলে যাবে? নাকি টাকাটা কাউকে দান করবে?
সাত পাঁচ অনেক কিছু ভেবে অবশেষে টাকাটা মানি ব্যাগেই গুজে রাখল।

প্রিতুল জানে  ও বিশ্বাস করে, " অন্যের   টাকা তার অনিচ্ছায় নাও বা কুড়িয়ে পাও  আর তা যদি খারাপ কাজে ব্যায় করো তবে ঠিকই কয়েকগুন টাকা চলে যাবে তোমার কাছ থেকে।তুমি টের ও পাবে না।"
আবার "তোমার ফলাফলহীন কষ্ট গুলোর ফলাফল সাফল্য হয়ে ফিরে আসতে পারে যে কোন সময়।"

পথ দিয়ে হাটতে হাটতে টাকাটি নিয়ে অনেক কিছু ভাবল সে। এমন ও তো হতে পারে এ পর্যন্ত যত টাকা হারিয়েছে তার একটা অংশ আজ ফিরে পেলো সে?

টাকার চিন্তা বাদ দিয়ে সে একটা সিগারেট ধরালো।অর্পা দাড়িয়ে ছিলো তার বাড়ির সামনে।

প্রিতুল অর্পাকে দেখে  তার দিকে এগিয়ে গেলো।

অর্পাকে বলল, 'এই সন্ধ্যার সময় এখানে কি করো?'
অর্পা বলল, 'এমনিতেই দাঁড়িয়ে আছি। এই তোমার কাছে কিছু টাকা হবে?'
প্রিতুল বলল, ' কেন? টাকা কি করবা?'
অর্পা বলল, ' লাগবে..আছে দরকার। দিতে পারবা?'
প্রিতুল বলল, 'কত লাগবে?'
অর্পা মাথা চুলকে বলল, 'হাজার দুই লাগত।'
প্রিতুল একটু ভেবে বলল, ' এত টাকা তো নেই, আমি তোমাকে এক হাজার টাকা দিতে পারব।'
অর্পা বলল, ' আচ্ছা তাই দাও তবে।'

You've reached the end of published parts.

⏰ Last updated: Sep 04, 2020 ⏰

Add this story to your Library to get notified about new parts!

KARMA IS BACK  (18+)Where stories live. Discover now