৯০ এর দশকে ভালোবাসা (ছন্দহীন পথিক পর্ব -০৯)

19 1 0
                                    


গলা শুকিয়ে কাঠ কাঠ!! সময় যাচ্ছেনা। ভাতের প্লেটে হাত ঘুরাচ্ছে পথিক। ছোট বেলায় ভাতের প্লেটে নানা রকম চিত্রকর্ম করার অভ্যাস ছিল পথিকের। গোল গোল বলের মতো বানানো আবার হাসির মতো করে আঁকা। ভাত খাওয়ার চেয়ে তার চিত্রকর্মের দিকে মন বেশি ছিল তখন।

ইসসস!! এখন কিছুই খেতে ইচ্ছা করছে না। কালো কালো চুপসে আছে মুখ। আরে একি?? রমণী পথিকের দিকে তাকিয়ে তাকিয়ে হাসছে। পথিক মনে মনে চিন্তা করছে এই লোক ছাত্রলীগের মতো আমাকে রাস্তায় মেরে এখন দাঁড়িয়ে দাঁড়িয়ে হাসছে যদিও ছাত্রলীগের মাথায় বাড়ি টা আমিই মেরেছি।

দিব্বি আরামে, আঁচার দিয়ে খিচুড়ি খাওয়া হচ্ছে। এইদিকে পথিক জগাখিচুড়ি হয়ে আছে। ভাবছে একবার ডাক দিয়ে বলবে। এইযে আমাকেই খেয়ে ফেলুন না, আর সহ্য হচ্ছেনা।

আন্টি : কিরে বাবা তুই খাচ্ছিস না যে? আগে তো খাওয়ার টেবিলে তোর রাজত্ব চলতো। যখনি বাড়িতে আসতি তোর জ্বালায় এরা খেতে পারতো না।

রমণী : আহহা আন্টি উনি আজকে অনেক খেয়ে ফেলেছেন। তাই ওনার খিদে নেই! (হাসছে)

পথিক : কি শয়তানরে বাবা, আমি কি কাউকে গালি দিয়েছি কাহারো বিরুদ্ধে বলেছি? তাহলে তারা আমার পিছনে পড়েছে কেন?

খাওয়া শেষ!!

ছাদ এ গেলো পথিক , এই শহরে কত ভালোবাসা হারিয়ে যায় কত ভালোবাসার গল্প ছড়িয়ে আছে এই শহরের অলিতে গলিতে। হাজার ও ভালোবাসা কি আসলেই হারিয়ে যায় ?? ভুলে যায় কি সেই মানুষ টি কে যে ছিল বছর পর বছর , যে হেটে ছিল পথ এর পর পথ ? এই ভাবতেই ছাদ এ রমণী।

রমণী: কি ভাবছেন? জনাব

পথিক : না তেমন কিছুই না চিন্তা করলাম এই ভালোবাসার শহরে আমি হারিয়ে যাবো না তো ?

রমণী : হারাবেন কেন ? আপনার মতো ভবঘুরে আছে বলেই তো এই শহরে ভালোবাসার বৃষ্টি আসে

পথিক : হ্যাঁ তা ঠিক তবে আমাদের মতো ভবঘুরে দের কেউ ভালবাসতে চায় না। আমাদের রাত এর যেন ঘুম সকালের চা , আমাদের খুশি কি জানেন ?? সপ্তাহ শেষ এ যখন দেখি পুরানো শার্ট এর পকেট এ ১০ টাকার মুচড়ে যাওয়া নোটে ।

🎉 You've finished reading ৯০ এর দশকে ভালোবাসা - ( ছন্দহীন পথিক পর্ব - ০৯ ) 🎉
৯০ এর দশকে ভালোবাসা -  ( ছন্দহীন পথিক  পর্ব - ০৯ )Where stories live. Discover now