ভ্যাম্পায়ার ডকুমেন্টারি পর্ব-০২
লিখেছেন : তাবিয়া তামান্না।আগেই বলেছি ভ্যাম্পায়ার আছে কি নেই এই গ্যারান্টি দ্যা স্টোরি কিংডম কখনোই দেবেনা। ব্যাক্তি গত আমি নিজেও ভ্যাম্পায়ার এর অস্তিত্ব বিলিভ করি না। কিন্তু এই ডকুমেন্টস রেডি করার সময় আমার সামনে এমন একজন লেডির ব্যাপার আসল যাকে কিনা সত্যিকারের ভ্যাম্পায়ার বলা হত মানুষের রক্ত পান করার জন্য। আমি আরো অবাক হয়ে যাই যে এই মহিলার নামে গ্রিনিচ ওয়ার্ড রেকর্ড বুকে একটা রেকর্ড এর ব্যাপারে লেখা আছে। তখন আমি তার বিষয়টি এই ফাইলে উল্লেখ করার জন্য আগ্রহী হয়ে উঠি। নিশ্চয়ই লেডি ড্রাকুলার ব্যাপারে পড়ে আপনারাও জানার জন্য আগ্রহী হবেন যে, কি ছিল তার সেই রেকর্ড..? বা ড্রাকুলা তো একজন পুরুষ ছিলেন। লেডি আসলো কোথা থেকে? রাইট..? চলুন তবে দেরী না করে লেডি ভ্যাম্পায়ার এর সম্পর্কে জেনে নেই।
কি ছিল এই মহিলার রেকর্ড? তার রেকর্ড টি ছিলো তিনি ৬৫০ জনেরো বেশি অবিবাহিত কুমারী মেয়েকে হত্যা করেন সেই রেকর্ড। হ্যা দ্যা স্টোরি কিংডম এর এই ভ্যাম্পায়ার ডকুমেন্টারির আজকের এই পর্বে জানতে চলেছেন পৃথিবীর সবচেয়ে নিষ্ঠুর নারী সিরিয়াল কিলার লেডি এলেজাবেথ বাথেরি বা কাউন্ট অব ড্রাকুলার ব্যাপারে।
ড্রাকুলা কাউন্টস বা ব্লাডি কাউন্টস নামে পরিচিত এই এলেজাবেথ বাথেরি ১৫৬০ সালের ৭ই আগষ্ট হাংগেরীয় নাইরবাটর এ তৎকালীন সবচেয়ে ধনী পরিবারে জন্মগ্রহণ করেছিলেন। তাদের স্কেট প্রাসাদে কেটেছিল তার শৈশব কাল। সে ছিলো একাধারে সুন্দরী, শিক্ষিতা, ও ধ্বনি পরিবারের মেয়ে। ছোট বেলা থেকেই তার কোন কিছুর কোন অভাব ছিলো না। ১৬ শতকের সেই দিন গুলোতে যেখানে নারী শিক্ষার বা নারীবাদীদের অস্তিত্ব ছিলো না এবং নারীকে সমাজে ওতটা মর্যাদা দেওয়া হত না। সেখানে এলেজাবেথ একজন উচ্চবংশীয় শিক্ষিতা ও সুন্দরী নারী হবার সুবাদে সমাজে অনেক বাহবা পেতেন। এলেজাবেথ শুধুই শিক্ষিত ছিলেন না তার ছিলো নানা রকম ভাষার উপরে দক্ষতা। তিনি জার্মান, গ্রীক, ল্যাটিন, ভাষায় কথা বলতে পারতেন।তার জীবনে কোন সমস্যা ছিলো না। কিন্তু তার জিবনে প্রথম সমস্যা আসে যখন তার বয়স মাত্র ১৩ বছর। তিনি অবিবাহিত অবস্থাতেই গর্ভবতী হয়ে যান। তাদের জমিতে কর্মরত একজন কৃষকের সংগে তার ঘনিষ্ঠ সম্পর্ক গড়ে উঠেছিল। এটা তার দুর্ভাগ্য নাকি সৌভাগ্য জানি না। কিন্তু টাকার বিনিময়ে কোন একজন মহিলা সেই বাচ্চার দায়িত্ব নিতে রাজি হয়। এবং বাচ্চাটিকে হাংগেরি থেকে অনেক দূরে পাঠিয়ে দেওয়া হয়। আর সেই অভাগা কৃষক এর সাথে এলেজাবেথের পরিবার কি করেছিল তা বিতর্কিত। কারো কারো মতে তাকে হত্যা করে গুম করে দেওয়া হয়।
YOU ARE READING
"ভ্যাম্পায়ার ডকুমেন্টারি"
Vampireএটা কোন ভ্যাম্পায়ার গল্প নয়। বরং ভ্যাম্পায়ার এর শুরু থেকে শেষ সম্পুর্ন ডকুমেন্টারি এখানে থাকবে।