আমার কথা

3.1K 6 0
                                    

জন্মদিন। অথচ দেখো, কি জঘন্য ভাবে একটা মানুষ তার জন্মদিন কাটাচ্ছে। হতে পারে এটা তার ৫০ তম জন্মদিন। তবুও, তাই বলে এরকম ভাবে একদম একা?' - ভাবতে ভাবতে বাড়ি ফিরছিলাম আমি। আমার স্ত্রী, নন্দা, অফিসের কাজে মুম্বাই। গেছে গত সপ্তাহে। ফিরতে এখন দিন দশেক তো বটেই। ছেলে কলেজের বন্ধুদের সাথে চেন্নাই বেড়াতে গেছে। তারও ফিরতে এখনও হপ্তা খানেক।

আমি পেশায় ফটোগ্রাফার। 'নেচার ফটোগ্রাফি' বলতে যা বলে, তাই করি। বাড়িতে একটা স্টুডিয়ো আছে, যেখানে আমার সারাদিনের বেশিরভাগ সময়টাই কেটে যায়। কিছু মডেলদের ফটোশুটও করে থাকি অবশ্যই।

মাঝে মধ্যে আমি সময় পেলেই বেরিয়ে পড়ি ক্যামেরাটা হাতে নিয়ে ছবি তুলতে। কখনো শহরের কংক্রিটের ছবি আবার কখনো জঙ্গলের প্রাণী। সবই আমার সাবজেক্ট।

আজও তাই এসেছিলাম নেচার্স পার্কে যদি কিছু পাওয়া যায় মনের মত। সচারাচর এত সুন্দর আর নির্মল দিন পাওয়া খুবই দুষ্কর। মনটা বেশ ভালো হয়ে গিয়েছিল। ক্যামেরায় জুম লেন্সটা ফিক্স করে ঝোপগুলোর দিকে টারগেট করেছিলাম যদি ভালো পাখির ছবি তুলতে পারি তাই। কারণ এইসময় পরিযায়ি পাখিরা এসে ভিড় করে পার্কের ঝিলে, ঝোপে। সাধারণত এদিকটায় কেউ খুব একটা আসেনা আমার মত কিছু লোক ছাড়া।

কিছু ছবি ক্যামেরা বন্দি করার পর যখন সবে ভেবেছি এবার বাড়ি যাই, তখনই খেয়াল পড়ল একটু দূরের ঝোপটার দিকে। মনে হল যেন কিছু নড়তে দেখলাম। ক্যামেরার লেন্সটা ওই দিকে তাক করে জুম করতেই চোখ স্থির হয়ে গেল। মনে হল যেন শরীরের অ্যাড্রিনালের মাত্রা চড় চড় করে বেড়ে চলেছে। প্যান্টের ভিতর বাঁড়াটা লেন্সের সাথে সমান্তরাল হবার জন্য ছটফট করে উঠতে লাগল। ঝোপের আড়ালে দুটি মেয়ে। দেখে মনে হল কলেজের। দুজনেই বেশ ফর্সা। চেহারা টিনেজারদের মতই ছিপছিপে। কিন্তু দুজনকে একসাথে দেখা সম্ভব হচ্ছেনা। কারণ এই মুহুর্তে একজন আর একজনের উপর শুয়ে। অনেকটা 69 পজিশনে। আরেকটু জুম করতে পরিষ্কার। দুজন দুজনের গুদ মনের সুখে চুষে চলেছে। ফর্সা পাছাটা উপরের মেয়েটার মাথার সাথে সাথে নড়ছে আর নীচ থেকেও একই কায়দায় নীচের মেয়েটা পাছা তুলে উপরের মেয়েটার মুখে চেপে ধরছে। সারা জায়গাটায় শুধু পাখির কলতান আর ওদের শীৎকার। আমি পর পর বেশ কিছু ছবি তুলে চললাম। প্রাকৃতিক পরিবেশে এই দৃশ্য তো দেখা যায়না।

জন্মদিন Where stories live. Discover now