(২য় পর্ব)

15 1 0
                                    

Zarah fresh হয়ে বেরিয়ে এসে দেখে তার মা তার বিছানায় বসে আছে .....
Zarah's mom:তাড়াতাড়ি এটা পরে নাও...
(একটা শাড়ি দিয়ে)
Zarah:কেনো?
Zarah's mom:আমার কিছু friends এসেছে
তোমাকে দেখতে চাইছে তুমি তাড়াতাড়ি ready হয়ে বের হও...
Zarah: তোমার friends আসছে আমি কেনো শাড়ি পড়ব? আমি এইভাবেই যাবো... কেনো এই dress টা কি খারাপ?
Zarah's mom:তুমি বুঝতেছো না…..
Zarah:কি বুঝতেছি না? বুঝতেছি না যে তুমি মিথ্যা বলছ?why আম্মু? তুমি আমায় মিথ্যা কেনো বলছ? তোমাকে কতবার আমি না করছি
এসব ছেলে দেখতে...
Zarah's mom:শোনো....
Zarah's mom:আমি তোমাকে মানা করিনি বলো?
Zarah's mom: এখন react করো না
ওরা চলে যাক তারপর যা ইচ্ছা করো
অন্তত ওদের সামনে আমাদের মান-সম্মানটা নষ্ট করো না
Zarah:এটা তোমাদের আগে ভাবা উচিৎ ছিলো...
(তখন ওখানে ওর খালামনি আর ওর খালাতো বোন Sara এসে ওকে বোঝাতে থাকে এবং অনেক বোঝানোর পর At last ও ওদের সামনে যায় but ও শাড়ি  পড়ে না,,,)
Megrona begam: কেমন আছো মা....
Zarah: Alhamdulillah aunty
(ওরা নানাধরনের qsn করে Zarah কে then Zarah কে অন্যরুমে পাঠিয়ে দেওয়া হয়)
(Megrona begam তার ছোট বোন এবং husband  এর সাথে discussion করতে থাকে আস্তে আস্তে)
Megrona begam:ah তাহলে,, আমরা এখন উঠি.... আমরা পরে আপনাদের জানাবো
Zarah's mom: আচ্ছা ঠিকাছে.....
(ওনারা ওঠে চলে যান এবং Zarahr বাবা ওনাদের সাথে বাইরে পর্যন্ত যান)

এদিকে Zarah এর বাবা, মা এবং Zarah এর খালা হেলেনা বেগম এবং তার মেয়ে Sara ওরা সবাই মিলে discussion করতে থাকে....
Zarah's mom:মনে হয় ওনাদের পছন্দ হয় নায়....
(হতাশ হয়ে)
Helena begam: কি আর করবি......
তখন ওইখানে Zarah আসে
Zarah: তোমাদের কত্তবার বলছি ছেলে দেখতে না,, ছেলে দেখতে না, আমি বিয়ে করবো না..
তারপরও কেনো?আমি কি তোমাদের কাছে বোঝা হয়ে আছি? যদি হয় তবে বলো,,, আমি চলে যাবো এই বাড়ি ছেড়ে,,, but please i don’t want to marry again.....
Why you Don't want to understand thisss!!!???huhhhh!!!
আমি চাই নাাাাাাা,,,আমি পারবো নাহ Fahad এর জায়গা অন্য কাওকে দিতে!!please stoppp this!!! তোমরা চাও কি?হ্যা? আমাকে তোমাদের এত বড় ঝামেলা মনে হচ্ছে যে তাড়িয়ে দেওয়ার জন্য ওঠে পড়ে লেগেছো? তোমাদের একবার মেয়েকে বিধবা হতে দেখে সখ মিটেনি?
আমি চাই না আর কাওকে আমার life এ pleasssssssssssss!!!!!
(Zarah প্রচুর highper হয়ে যায়)

Sara গিয়ে ওকে ধরে সামলাতে থাকে....
Zarah's mom: সবসময় তোমার কথা শুনেছি বলে কি ভেবেছো?আমরা মা-বাবা তোমার,,, কখনো তোমার খারাপ চায়বো না,,,, আমরাও চাই তুমি খুশি হও
আর কতদিন Fahad এর স্মৃতি নিয়ে থাকবে বলো?আমরা তোমার মা-বাবা আমাদেরও তো তোমার প্রতি দায়িত্ব আছে.. এমন নয় যে তোমার সন্তান আছে,,, তোমার তো কোনো পিছুটানও নেয়,,, আমাদের দোষ কি এটায় আমরা আমাদের মেয়েকে সুখী দেখতে চায়?আমরা আমাদের দায়িত্ব থেকে মুক্তি চাই? নিজের মেয়েকে সুখী দেখে নিজেরা সুখী হতে চাই?শান্তিতে অন্তত মরতে পারি. ...
এইসব চাওয়া কি আমাদের দোষ?বলো তুমি?
(সবাই মিলে Zarah কে অনেক কিছু বলে ওকে বোঝাতে থাকে)
But ও কিছু না শুনে ওর ঘরে চলে যায়......
অনেকক্ষণ কান্না করার পর নিজেকে শান্ত করে Bed এ আধশোয়া হয়ে শুয়ে ওর আর Fahad এর ছবি দেখে fahad এর কথা মনে করতে থাকে।

*Fahad মারা গেছে প্রায় দেড় বছর হলো....
প্রচন্ড রকমের ভালোবাসত fahad ওকে কিন্তু ভাগ্য হয়ত ওদের সাথে ছিলো নাহ*

ভাবতে ভাবতে চোখ থেকে আবার গড়িয়ে পরে কয়েক ফোঁটা পানি,,,, চোখের পানি মুছে ওযু করে এশার নামাজ পড়তে বসে।

otherside,

Tanvir Taifa আর Shayan এর সাথে খেলা করছিলো,,," হ্যা "ওরা দুজনই ঘুম থেকে উঠে গেছে। এই একটু সময়ই তো পায় ও ছেলে-মেয়েদের সাথে সময় কাটানোর জন্য।

এদিকে Megrona begum এবং তার স্বামী Tahir Shaheb বাসায় ফিরে এসেছে প্রায় ৩ঘন্টা আগে।  স্বামী স্ত্রী দুজন বসে নিজেদের মধ্যে আলোচনা করছেন,,,, এখন রাত প্রায় ১২টা
এই সময় ওনারা একান্ত সময় কাটান, সারাদিনের যত আলাপ আলোচনা সব এই সময়ই তারা করেন। তাহির সাহেব retired army Officer যত কড়া তিনি সবার সামনে দেখান ততটায় নরম তিনি,,, পরিবারের সবাইকে প্রচন্ড ভালোবাসেন তিনি। বিশেষ করে তার ধর্মাঙ্গিনি মেজরুনা বেগমকে। দুজনের আলোচনার মাঝে তাহির সাহেব বলেন,,,,,
তাহির সাহেব:আজকে যে মেয়েটাকে দেখে আসলে কি ভাবলে ওকে নিয়ে?
মেজরুনা বেগম:এখনও কিছু ভাবিনি,,, দেখি খোঁজখবর নিয়ে।
তাহির সাহেব:মেয়েটা শ্যামলা হলেও ব্যবহার দেখে ভালোই মনে হলো।
মেজরুনা বেগম:হমমম,কিন্তু ওপর থেকে একরকম মনে হলেও, আসলে কেমন তা তো  আর বলা যায় না। একবার যে ভুল করেছি সেটা আবার  দ্বিতীয়বার করতে চায় না। 
তাহির সাহেব:দেখো খোঁজখবর নিয়ে......
   

To be continue

Sorryyyy for lateee and wait for next part🥹
And if your wish you can vote.....🤓

Naabot mo na ang dulo ng mga na-publish na parte.

⏰ Huling update: Jan 13 ⏰

Idagdag ang kuwentong ito sa iyong Library para ma-notify tungkol sa mga bagong parte!

SECOND TIMETahanan ng mga kuwento. Tumuklas ngayon