Allah, please help me! এই চাকরিটা আমার লাগবেই।
আমি রায়হান ইন্ডাস্ট্রিসের Mr.Rayhan এর অফিসের সামনে একটা সোফায় বসে last 30 minutes ধরে আল্লাহর নাম নিচ্ছি। ইন্টারভিউয়ের জন্য কম বেশি পনেরো জনের মতো এসেছে। At last, receptionist এর মুখে আমার নাম শুনলাম। আমি তার কাছে যাওয়ার পর সে একটা পলাইট হাসি দিয়ে বলল
"It's your turn Miss Chowdhury."আমি দরজার সামনে গিয়ে নক্ করে ঢুকলাম। Mr.Rayhan সামনে ল্যাপটপ রেখে বসে ছিলেন। তিনি অনেক দ্রুত কিছু একটা টাইপ করলেন। তারপর গভীর মনোযোগ দিয়ে কিছু একটা দেখতে শুরু করলেন। আমি বুঝতে পরলাম না তিনি আমাকে খেয়াল করেছেন কিনা....তাই তার মনোযোগ আমার দিকে নেয়ার জন্য একটা কাশি দিতে হলো।
"আমি খেয়াল করেছি আপনি এসেছেন, মিস...... চৌধুরী। আমি আপনার সিভিটাই চেক করছিলাম।"
"ও......"
"তো আপনি অলরেডি হোসাইন এন্টারপ্রাইজ এ কাজ করেছেন? ইউ আর টু ইয়ারস এক্সপিরিয়েন্সড, এটা একটা ভালো দিক। এর আগে আপনি একটা দোকানের ব্যাংক অফিসার হিসেবে কাজ করছেন, পাঁচ বছরের জন্য। আপনি খুব early age এ কাজ শুরু করেছেন।early age এ খুব কম মানুষই চাকরি পায়। ইউ আর রিয়ালি লাকি, গার্ল।" বলে তিনি একটা হাসি দিলেন।
উনি ঠিক কি বুঝতে চাচ্ছেন? আমি পঁচিশ বছরের একটা মেয়ে হয়ে পার্সোনাল এসিস্টেন্টের কাজ হান্ডেল করতে পারবোনা?সেটা একটা ছোট কোম্পানি হোক আপনার এই কোম্পানির মতো বড় কোম্পানিই হোক।
"সরি স্যার। কিন্তু আমি মনে করি হার্ড ওয়ার্ক আর বুদ্ধিমত্তাই মানুষকে কাজের জন্য যোগ্য করে তোলে, লাক না।" বিজনেস মেনার নিয়ে কথাটা বললাম।
তিনি আমাকে তার চশমার ভারী কাঁচের মধ্য দিয়ে আমাকে দেখতে লাগলেন।"এটা লোকাল কোনো কোম্পানি না। আমি বেস্ট একজনকে চাকরিটা দিতে চাচ্ছি। যিনি ছিলেন তিনি বেস্ট ছিলেন , কিন্তু তাকে আমার অন্য একটা কোম্পানিতে কাজ করতে দিয়েছি। এই কোম্পানি আমি আমার ছেলেকে দিবো। ও একাই পারবে কাজগুলো করতে কিন্তু ওর কাজে হেল্প করার জন্য আমি একজকে দিতে চাচ্ছি। ও এখনও আমার কাছে বাচ্চা সো আমি ওর কাঁধে বোঝা চাপাতে চাইনা। আমি এমন একজনকে চাই যে ওর প্রত্যেকটা কাজ করে দিবে। ও শুধু মাত্র ওর মতামত আর সিদ্ধান্তটা ওর PAকে জানাবে।"
YOU ARE READING
তোমাকে চাই
Romanceউনি আমাকে আটকে উনার দুহাত আমার দুপাশ দিয়ে দেয়ালে রেখে রাগে গজগজ করতে করতে বললেন, " তুমি আমি ছাড়া অন্য কোনো ছেলের সাথে কথা বলবা না।" " মৃদুল....আমার কথাটা একটু...."আমার কথাটা শেষ করার সুযোগ না দিয়ে উনি দেয়ালে প্রচন্ড জোড়ে ঘুসি মারলেন। চিৎকার...