0

1.2K 64 4
                                    

কাল অামার ছেলে তপুর জন্মদিন!  বাবা ছেলের জেদ, একই রকম পোশাক পড়বে। তপুর নীল পাঞ্জাবি রেডী। অামি শিহাবের নীল পাঞ্জাবি খুঁজতে ও'র অালমারি খুললাম।  শিহাবের অালমারী  খুললে, অামার খুব শাই ফিল হয়, বেচারা ছেলেমানুষ হয়েই কি গোছানো সব! শার্টের তাঁকে শার্ট, প্যান্টের তাঁকে প্যান্ট, পাঞ্জাবির জন্য  অালাদা তাকঁ।
এমনকি পারফিউম গুলোও লাইন করে রাখা।
এই তো ও'র নীল পাঞ্জাবি!  এই পাঞ্জাবিটা শিহাব অবশ্য  একদিন ও পড়েনি। এত সুন্দর পাঞ্জাবি,  কেনো পড়েনি কে জানে?? বিয়ের অনেক বছর পর নীপা যখন শিহাবকে প্রথম  দুলাভাই ডেকে মুখ দেখলো, তখনই পাঞ্জাবিটা দেয়।

ইশ কি সুন্দর পাঞ্জাবি!  এবার অন্তত তপুর জন্মদিনে পড়া তো হচ্ছে। 
এতবছর পর নীপাটা অাসছে, সেও নিশ্চয়ই এটা দেখে চমকে যাবে....!
পাঞ্জাবিটা খুলেতেই নীল একটা প্যাকেট....
অারে এটা কি??
পাঞ্জাবির সাথে মিলিয়ে প্যাকেট! নীপাটা যে কত সারপ্রাইজ দেয়!

প্যাকেটটা খুলতেই অামার চোখ বড় বড় হয়ে গেলো,
নীপার ছবি!  চশমা চোখে নীপা টেবিলের উপর কনুই রেখে দুগালে হাত দিয়ে
দুষ্টুমি ভরা চোখে তাকিয়ে আছে! ইউনিভার্সিটিতে পড়াকালীন ছবি??  এত অাগের???
ছবির উল্টোপিঠে লিখা,
"ভালো ও খারাপ সময়ে অামার মুখ দেখতে ইচ্ছে করে বলেছিলেন। অামার ইচ্ছে অাপনি নিজের হৃদয় বিসর্জন দিয়ে পূরণ  করেছেন, তাই অাপনার ইচ্ছে ও পূরণ করে দিলাম।নিন এবার যখন ইচ্ছে তখন মুখ দেখুন  "

সাথে
এগুলো কি???
চিঠি?? 
শিহাবের লিখা... নীপার ও লিখা??
অামি এক নিঃশ্বাসে চিঠি খুলে বসলাম।
তারপর যা হলো...
অামার শরীর থেমে গেলো। হাত-পা জমে গেলো,
বসা থেকে উঠে দাঁড়াবার সাধ্যি যেনো অামার ছিলোনা। 

⏰⏰⏰

সেই অাট বছর অাগে, এক বিকেলে শিহাবের এক দুসম্পর্কের ফুফা এসে বাবার হাত ধরে কেঁদে  বলেছিলেন, ----অাপনার মেয়েকে অামার বোনপোর জন্য চাই।
বাবা-মা মরা দুঃখ দুর্দশায় একা বড় হওয়া ছেলেটা,  জীবনে নিজের জন্য কিছু চায়নি। এই প্রথম নিজের জন্য কিছু পছন্দ করে চেয়েছে।
যদি অাপনার মর্জি হয়??

You've reached the end of published parts.

⏰ Last updated: Jan 23, 2019 ⏰

Add this story to your Library to get notified about new parts!

অন্যজনWhere stories live. Discover now