পাবজি নামের এক গেমের নেশা আমার মাথায় ঢুকে আট মাস আগে।
গেমে এতটাই আসক্ত হয়ে পড়েছিলাম যে, আমার তিনবেলার ভাত খাওয়ার রুটিন যে কবে দু বেলায় চলে গেলো টেরও পেলাম না।
সম্ভবত রাত বারোটার দিকে একটা ম্যাচ খেলছিলাম।এশিয়া সার্ভারে সবসময় আমার টিমমেট পাকিস্তানি,ইন্ডিয়ান,নেপালি এসব পড়ে।
যেহেতু আমি খুব ইন্ট্রোভার্ট টাইপ মানুষ তাই আমার কোনো আলাদা স্কোয়াড ছিল না।আমার সাথের অনেক বন্ধুদের দেখতাম টিম করে একের পর এক ম্যাচ খেলছে কিন্তু আমি সেই সময় একের পর এক অচেনা টিমের সদস্য হয়ে খেলছি।সেসময় একবার তিন পাকিস্তানি আমার টিমে পড়ল।খেলার শুরুতেই গালাগালি শুরু হতে থাকে।যারা পাবজি খেলে তাদের জন্য এটা একদম কমন একটা ব্যাপার।বিশেষ করে পাকিস্তানি আর ইন্ডিয়ান কাউকে পেলে মা-বাপ তুলে গালি দেওয়া,বোমা মেরে উড়িয়ে দেওয়া এগুলো সবই ছিল খুব স্বাভাবিক।
ওই তিন পাকিস্তানিদের সাথে আমার বরাবরের মতো গালাগাল প্রথা চলতে থাকে।কখনো আমি তাদের "জানোয়ার কা বাচ্চা", কখনো বা তারা আমাদের " হারামখোর" বলে উঠত।আরও জঘন্য গালি সেগুলো এখানে না বলাই শ্রেয়।
তুমুল ঝগড়ার মাঝে আমার মাথায় এলো তাদের গাড়ি করে নিয়ে নদীতে ফেলে দিই কিংবা বোমা মেরে উড়িয়ে দিই।
শেষ পর্যন্ত আমরা সেই ম্যাচে উইনার হই।খেলা যেখানে শেষ সেখান থেকেই কথাবার্তা শেষ। আমি আমার মত তারা তাদের মত।আমি গেইম থেকে বেরিয়ে আরেকটা ম্যাচের জন্য স্টার্ট দিলাম।তখনি দেখি সেই তিন সদস্য থেকে একজনের নাম ছিল "রিয়াজ" সে আমাকে রিকোয়েস্ট পাঠিয়েছে।আমি এক্সেপ্ট করলাম।
সে আবার আমাকে তার সাথে খেলার জন্য অনুরোধ পাঠাচ্ছে;আমি তার অনুরোধ গ্রহণ না করে গেমে ঢুকে পড়লাম।গেম খেলে শেষে ফিরে এসে দেখি সে বরাবরের মতোই আমাকে খেলার জন্য রিকুয়েষ্ট পাঠিয়েই যাচ্ছে।
আমি রেগেমেগে এক্সেপ্ট করে তাকে একটা গালি দিয়ে বলি কোনো কাজ কাম নেই?
সে বলল,"সরি"
আমি একের পর এক গালি দিয়ে যাচ্ছি সে বলছে সরি।
KAMU SEDANG MEMBACA
পাবজি যেভাবে একজন বাংলাদেশী ও পাকিস্তানির মধ্যে সম্পর্ক তৈরি করে!
Cerita Pendek•••ছোটগল্প•••