টিনা

1.5K 7 0
                                    

‘ঘ্যাস ঘ্যাস ঘচাং ঘট ঘট ঘিচাং’ সকালে ঘুম ভাংলো এই বিটকেল শব্দ শুনে। কোনমতে চোখটা একটু খুলে তাকিয়ে দেখি শব্দটা আসছে আমার মোবাইল থেকে। নিশ্চয়ই ঐ হতচ্ছারা আরিয়ানের কাজ। ও আমার ছোট ভাই। কি এক অদ্ভুত কারনে যেন ওর সবচেয়ে প্রিয় খেলা হলো আমাকে যতভাবে সম্ভব বিরক্ত করা। এমনিতেই আজ শনিবার বলে কাল সারারাত আদিতির সাথে ফোনে কথা বলে ঘুমাইনি তার উপর এই বিচ্ছিরি রিংটোন শুনে মেজাজ খারাপ হয়ে গেল।

কোনমতে ফোনটা হাতে নিয়ে কার কল না দেখেই কেটে দিয়ে বন্ধ করে দিয়ে আবার ঘুমিয়ে গেলাম। কিন্ত আমার কপালে আজ ঘুম লেখা ছিল না। চোখটা সবে বন্ধ করেছি এমন সময় মার ডাক, ‘এই ফারহান ওঠ, ধর তোর ফোন’ বলে আমার হাতে কর্ডলেসটা ধরিয়ে দিয়ে মা চলে গেল। আমি কানে দিয়ে ঘুমজড়িত কন্ঠে হ্যালো বলতেই……

‘ওই হারামজাদা! ফোন কেটে দিস কেন?’ ওপাশ থেকে রাগত স্বরের মেয়েলী গলা।

‘উফ টিনা…এটা তোর ফোন করার সময় হলো?’ আমি হাই তুলতে তুলতে বললাম।

‘ইশ! খুব তো জমিদার হয়ে ঘুমাচ্ছিস এদিকে কেমিস্ট্রি অ্যাসাইনমেন্ট জমা দেয়ার যে আর দুদিন বাকি সেই খেয়াল আছে?’

টিনার এই কথায় আমি নড়েচড়ে উঠে বসলাম। ‘Uff Shit! মনেই তো ছিল না। তুই করেছিস?’

‘না! ভেবেছিলাম তোর করা হয়ে গেলে সমীরেরটা তোর থেকে নিবো কিন্ত তুই শালা তো……’

‘আচ্ছা আচ্ছা আজই করব, তুই এক কাজ কর আমার বাসায় চলে আয়, দুজনে একসাথে করতে পারব’ আমি বললাম।

‘তুইই বরং আমার বাসায় চলে আয়, তোর বাসায় তো তোর ঐ ভাঙ্গা রেডিও ভাইটার জ্বালাতনে একটা লাইনও লিখতে পারব না। আমার আব্বু আম্মু আজকে সারদিনের জন্য নানুর বাসায় গিয়েছে। খালি বাসায় শান্তিতে কাজ করা যাবে।’

‘ঠিক আছে, আমি ঘন্টাখানেক পরেই আসছি’ বলে রেখে দিয়ে ফ্রেশ হতে বাথরুমে ঢুকলাম।

টিনা আমার আদি ও অকৃত্রিম ফ্রেন্ড। শুধু ফ্রেন্ড না ও আমার বেস্ট ফ্রেন্ড। না না! আপনারা যা ভাবছেন তা নয়। টিনা আমার শুধুই ফ্রেন্ড। কিন্ত আমরা এতটাই ক্লোজ যে আমাদের ফ্রেন্ডশিপ নিয়ে একসময় আমাদের বন্ধু মহলেও প্রশ্ন উঠেছিল। কিন্ত আমার আর টিনার পন ছিল যে আমরা প্রমান করে দিব একটা ছেলে আর মেয়েও যে একজন আরেকজনের বেস্ট ফ্রেন্ড হতে পারে এবং সেটা আমরা করেছিও। ওর সাথে আমার ফ্রেন্ডশিপও হয়ছিল একটু অদ্ভুত ভাবে। অক্সফোর্ডে এ থার্ড গ্রেডে এ ভর্তি হয়ে যেদিন প্রথম ক্লাসে গিয়েছিলাম সেদিন ওর পাশে খালি সিট পেয়ে বসে পড়েছিলাম। আর ওও আমার দিকে ঘুরে এমনভাবে কথা শুরু করেছিল যেন আমরা কতদিনের বন্ধু। সেই এখন এ লেভেলে উঠেও আমদের বন্ধুত্ব একটুও কমেনি বরং আরো গভীর হয়েছে।

Just FriendWhere stories live. Discover now