লাবনী

863 4 0
                                    

‘গোওওল!!’

স্লাইডিং শটে বলটা জালে জড়িয়েই লম্বা হয়ে শুয়ে পড়লাম মাঠের উপর। রেফারীর বাঁশির অপেক্ষা না করেই হৈ হৈ করে আমার সব বন্ধুরা মাঠের মধ্যে ঢুকে আমাকে উপরে তুলে ফেলল। আজ ছিল আমাদের সাথে স্কলাস্টিকার ইন্টার স্কুল ফুটবল চ্যাম্পিয়নশিপের সেমিফাইনাল। টানটান উত্তেজনাপুর্ন প্রায় ড্র হয়ে যাওয়া ম্যাচের একেবারে শেষ মুহুর্তে আমার এই গোল। বহু ‘পিঠ চাপরানো’ আর ‘সাবাস’ এর পর রেহাই পেলাম। ড্রেসিং রুমে গিয়ে সবে একটু ফ্রেশ হয়ে বেঞ্চে মাথাটা রেখেছি, এমন সময় টিনা ওর দুজন চিয়ারলিডার ফ্রেন্ডকে সাথে নিয়ে ড্রেসিংরুমে ঢুকলো।

‘কিরে আজকে তো একেবারে হিরো হয়ে গেলি!’ টিনা কাছে এসে বলল।

‘রাখ তোর হিরো! এই রোদের মধ্যে খেলতে নামলে বুঝতি মজা’ আমি উঠে বসলাম।

‘তাই বুঝি? By the way, ও হচ্ছে লাবনী, আমাদের নতুন চিয়ারলিডার ক্যাপ্টেন আর ও রিমি’ টিনা পাশের মেয়েদুটির সাথে আমার পরিচয় করিয়ে দিল। রিমি মেয়েটা একটু শ্যামলা, ছিপছিপে আর রোগা ধরনের। একে যে কোন পাগলে চিয়ারলিডার গ্রুপে নিয়েছে কে জানে। কিন্ত লাবনীকে দেখলে যে কোন ছেলের মাথা খারাপ হয়ে যাওয়ার মত। কোমর পর্যন্ত কালো সিল্কি চুল, মাঝারি সুডৌল বুক, চিকন ফিগার আর সুগঠিত নিতম্ব। ও আমাদের স্কুলে নতুন। গ্রীন হ্যারাল্ড থেকে সরাসরি আমাদের এখানে এ লেভেলে ভর্তি হয়ে এসেছে। টিনার কাছে শুনেছি স্কুলের প্রায় সব ছেলে ওর জন্য পাগল কিন্ত ও কাউকে পাত্তাও দেয় না। আমি দুজনের সাথেই হাত মেলালাম। লাবনী যেন একটু বেশী সময় ধরেই আমার হাতটা ধরে রাখল। ওর হাতটা গরম হয়ে আছে। ব্যাপারটা টিনার চোখ এড়াল না। ও লাবনীকে আড়াল করে আমাকে একটা চোখ টিপ দিল।

‘So, এক গোলেই তো ওদের উড়িয়ে দিলে, হাহ?’ লাবনী আমার দিকে প্রশংসার দৃষ্টিতে তাকিয়ে বলল।

‘আরে এটা আর এমন কি, এমন গোল কত দিয়েছি…by the way, আমাদের স্কুলে কেমন লাগছে?’

‘Well, I’m really enjoying myself, তোমরা অনেক fun loving’

‘হাহ, সে আর বলতে, anyways, nice to meet ya’ আমি আমার ব্যাগ গুছিয়ে নিতে নিতে বললাম।

Just FriendWhere stories live. Discover now