০৪

75 3 6
                                    

গল্প করা শেষে এখন আমরা সবাই রুমে এসে শুয়ে পড়েছি কারণ কাল তানজিনা আপুর বিয়ের কেনাকাটা করতে যেতে হবে। আমি আর নিশিতা একরুমে। কেয়া আর কাশফিয়া একরুমে। তানজিনা আপু আর সানিয়া আপু একরুমে। শ্রাবণ ভাইয়া আর সায়ান ভাইয়া একরুমে। ফাহিম ভাইয়া একলা এক রুমে। আমাদের বাচ্চাপার্টিদের উপরের রুম গুলোতে দেওয়া হয়েছে।

নিশিতা অনেকক্ষণ আগেই ঘুমিয়ে গেছে। কিন্তু জানিনা আমার কেন ঘুম আসছে না। বার বার ৪ বছর আগের একটা কথা মনে পড়ছে যদি সেইদিন ঝামেলাটা না হত ভাইয়া আমাকে আর সায়ান ভাইয়া ভুল না বুঝত শুধু একবার আমার কথাটা শুনত। এখন হয়ত এই অনুভুতিটাও আমাকে আর এইভাবে চেপে রাখতে হত না।

~ফ্লাসব্যাক~ ৪ বছর আগে


আমি আর সায়ান ভাইয়া সফায় বসে আইস-ক্রিম খাচ্ছি। এই ৪ বছর আগের সায়ান ভাইয়া খুব আলাদা। সে খুব হাসি খুশি। সবার সাথে মিশে থাকে। একদম বাচাল টাইপের কথা বলা শুরু করলে আর থামে। আর আমাকে না জালিয়ে ভাইয়া তো শান্তিতে থাকতেই পারে না। সারাক্ষণ আমাকে জালাবে। আমার পিছে লেগে থাকবে শুধু। হাহ আর কাওকে পায় না নাকি!?

সায়ানঃ ফারু আজকে বিকালে আমার সাথে হাটতে বের হবি?

আমিঃ তুমি শুধু আমাকেই পাও নাকি!?

সায়ানঃ তুই ছাড়া আমার আর আছেই কে

আমিঃ কি বল্লা!!? *ভ্রু কুচকে তাকিয়ে*

সায়ানঃ মানে তুই ছাড়া আমার হাটতে যাওয়ার সাথি কে *ইনোসেন্ট হাসি দিয়ে*

আমিঃ কেন নিশি আছে ওকে নিয়ে যাও

সায়ানঃ ওরে নিলে সারা রাস্তা ঝগড়া করতে করতে কাটায় দিব

আমিঃ কাশফিয়া?

সায়ানঃ খোচা মারা কথা ছাড়া কিছু বলে ওই *বিরক্তিকর ভাব নিয়ে*

আমিঃ কেয়া?

সায়ানঃ আমার পকেটের টাকা একটাও থাকব না যদি ওরে নেই এটা কিনে দাও ওইটা কিনে দাও হুররর!!

ফারিয়া হাসে

আমিঃ আচ্ছা তাহলে মাহি

সায়ানঃ ওরে নিলে প্যানপ্যান করতে আমার মাথা খাইব

লুকিয়ে রাখা অনুভূতি  | K.TH | Where stories live. Discover now