#অণুগল্প

27 3 1
                                    

"আমি কি দেখতে খুব খারাপ নাকি আমার চরিত্রে সমস্যা, মিস নদী?"

ইরহান এর আকস্মিক করা প্রশ্নে রীতিমত নাকে মুখে কফি উঠে গেলো নদীর। তবু নিজেকে সামলে কোনমতে জবাব দিলো,

"আশ্চর্য্য!আমি তেমন কথা কখন বললাম?"

"তবে আমাকে রিজেক্ট করার পিছনের কারণটা কি জানতে পারি?"

"আসলে,আমি এখন বিয়ের জন্য প্রস্তুত নই।আপনি কেনো যদি স্বয়ং কোনো রাজপুত্র এখন আমাকে বিয়ে করতে আসে;আমার উত্তর হ্যা হবে না।"

"প্রত্যাখ্যান এর কারণ টা ঠিক মনমতো হলো না।তাই আমি বিয়েটা ভেঙে দিতে পারছিনা,দুঃখিত।"

ইরহান এর এমন উত্তরে এবার মেজাজ গরম হয়ে যাচ্ছে নদীর। একঘন্টা হলো,এই ব্যাটার সঙ্গে কফিশপে বসে আছে বিয়েটা ভাঙবে বলে,আর এ তো একটার পর একটা কথা পেঁচিয়ে যাচ্ছে তো যাচ্ছেই।যেনো দেশে সে ই একমাত্র কুমারী মেয়ে!তাকে বিয়ে করতে না পারলে উনাকে আয় বুড়ো হয়ে মরতে হবে।নাহ,মেজাজ গরম করে কথা বাড়িয়ে লাভ নেই।আসল কাহিনী টা আর না বললেই নয়।পুরো কাহিনী শুনে উনি নিশ্চয় বুঝবেন,তার আপত্তির কারণ।

"কি হলো, চুপ হয়ে গেলেন যে?"

ফের ইরহান এর প্রশ্নে ভাবনার জগত থেকে ফিরে এলো সে।আর কথা না বাড়িয়ে এবার সত্যিটা বলেই দেয়া যাক,

"আপনি,জানতে চান তো আমি আসলে কেনো বিয়ে করতে চাচ্ছিনা?"

"সেটা জানার জন্যেই তো গত একঘন্টা নষ্ট করলাম,মিস!আপনার কাছে দেখছি আমার সময়ের ও কোনো দাম নেই।এনিওয়ে,আপনি হেয়ালি না করে এক্সাক্ট কারণ টা বললে আমার ডিসিশন চেঞ্জ ও হতে পারে।"

"একটা গল্প শুনবেন?আমার প্রেমের গল্প শুনবেন?"

এবারে নদীর কথা শুনে একটু নড়েচড়ে বসলো
আরহাম। তার মানে,এই কাহিনী! মেয়ে টা তার বয়ফ্রেন্ড এর জন্য বিয়ে করতে চাইছে না। সেই কথা বাড়িতে না বলে তাকে এখানে ডেকে বলার মানে কি?আর বলার যখন ছিলোই একঘন্টা যাবত এত নাটক কেনো করলো?মনে মনে এসব সাত পাঁচ ভেবেও বাইরে ভদ্রতার খাতিরে মাথা নেড়ে সম্মতি প্রকাশ করলো সে।শুনে নেয়া যাক,তার না হওয়া বউ এর প্রেমকাহিনী।

অমানিশা Donde viven las historias. Descúbrelo ahora