২০১২ সন অক্টোবর ৫ তারিখ, শুক্রবার
খাদেজা :- খালাম্মা!!! ওওওও খালাম্মা!!! ছোট আফারা আইয়া ফরসে!!
আঞ্জুমান :- বলিস কি!! জলদি যা!! গিয়ে শরবত টা নিয়ে আয়!
খাদেজা :- খালাম্মা জামাইবাবাজি যদি প্রতিবারের মতো শরবত না খায়?
আঞ্জুমান :- আহা!! বেশি কথা বলিস তুই! চক্ষু সম্মান এর জন্য হলেও দেয়া লাগে! খাওয়া না খাওয়া তার ব্যপার যা জলদি তুই
★
মোহর :- আম্মু! ও আম্মু! বাবা? কোথায় তোমরা!
আঞ্জুমান :- এইযে মা এখানে! এসেছিস তোরা? আসতে কষ্ট হয়নিতো?
মোহর :- না মা হয়নি!
নিবির :- আসসালামু আলাইকুম আম্মা কেমন আছেন?
আঞ্জুমান :- ওয়ালাইকুম সালাম বাবা ভালো আছি তুমি কেমন আছো?
নিবির :- ভালো।
মোহর আর নিবির প্রায় একসাথেই বলে উঠে
"বাবা কোথায় দেখছি না যে?"
ঠিক তখনি আগমন ঘটে আফসার উদ্দিন এর। মধ্য বয়স্ক লোকটি ফিটফাট ভাবে চলায় বয়স আন্দাজ করা মুশকিল। এলাকার সরকারি কলেজ এর গনিত বিষয়ক অধ্যাপক ছিলেন তিনি, সেই পদ ছেড়েছেন আজ ২ বছর এর ও বেশি হবে।
আফসার :- heyy young man! I'm here! How are you my son!
নিবির :- ভালো আছি বাবা আপনি কেমন আছেন?
আফসার :- আহ! কি যে বলো! ভালো কি করে না থাকি তা ই বলো! তোমার আর মোহর এর বিয়ের পর থেকে ভালোই আছি। সবচেয়ে বড় দায়িত্ব থেকে মুক্ত হওয়ার প্রথম ধাপ শেষ এখন শুধু বাকি দুটোকে নতুন জীবন দিয়ে বিদায় করতে পারলেই আমি মুক্ত!
মোহর:- ওওও!! ভুলে গেলে বুঝি আমাকে?
আফসার :- aww!! My Princess how could i forgot my special start huh? Come here and hug me my princess!!
আঞ্জুমান :- আরে!! ওই দেখো! দাড়িয়ে আছো কেনো তোমরা বসো!
আফসার :- এখন বসাবসির দরকার নেই তোমরা নাহয় রুম এ যাও গিয়ে ফ্রেশ হয়ে বিশ্রাম নাও এরপর নাহয় কথা হবে।
"জি বাবা"
মিনার, মোহর আর মিমি তাদের বাবার পরম আদরের ৩জন রাজকন্যা মিনার মাস্টার্স কমপ্লিট করে কম্পিউটার ইন্জিনিয়ারিং এ PHD এর পাশাপাশি একটা প্রাইভেট কম্পানিতে জব করে। আর মিমি ৯ম শ্রেনির ছাত্রী। সামনে জানা যাবে মোহর আর নিবির এর বিয়ের অনাকাঙ্ক্ষিত ঘটনাটি ততক্ষণ অপেক্ষা করুন।
★
মিমি :- "আপা তুমি কি কষ্ট পাচ্ছো?"
মিনার:- না কেনো বলতো?
মিমি :- মানুষ কষ্ট পেলে কান্না করে বা মন খারাপ করে বসে থাকে আর তুমি মন খারাপ করে বসে বসে ভাবছো কান্না করবে নাকি না।
মিনার:- এতো বুদ্ধি আর পাকা কথা মাথায় আসে কি করে তোর? যা গিয়ে নিজের কাজ কর।
মিমি :- আহা খেপছো কেনো? আমার কথা বাদ দাও তুমি বলো! তুমি নিবির ভাই এর জন্য মন খারাপ করছো তাই না!?
মিনার :- মিমি!!!! এক্ষুনি বের হ ঘর থেকে!
মোহর :- আরে! আপা বকছো কেনো আমার বোন টা কে! কি হয়েছে??
মিমি মোহর আপা বলতে পাগল! আপা বলেই ঝাপিয়ে পরে বোন এর উপর।
মিনার :- আরে! মোহর দেখি!! আয় আয় ভিতরে আয়!
মোহর:- কেমন আছো আপা? শুকিয়ে তো কাঠ দেখছি! যত্ন নাও না বুঝি নিজের??to be continued
Thanks for reading
Love from tayeba<33
YOU ARE READING
তোমার সাথে পহেলা বৈশাখ
Fiksi Umum"জানো? আমার না খুব শখ! কোনো এক বৈশাখ এ ঘুরতে বের হবো! সব দুঃখ কষ্ট ভুলিয়ে একটা সুখের দিন উৎযাপন করবো। ওই সব কিছু করবো যা করতে চেয়েছি। তুমি হবে হিমু আমি হবো রুপা ঠিকাছে ?" "ঠিকাছে।"