24 1 0
                                    

লাবণ্যপ্রভা
পর্ব -৬
১১.
আমার সুস্থ হতে সময় লাগলো সপ্তাহ দুয়েক। একটু সুস্থ হওয়ার পর ফারজানা মাহবুব নিজেই আমার সাথে দেখা করতে আসলেন। খালা যদিও আপত্তি করেছিল কিন্তু আমি নিজেই ওনার সাথে দেখা করতে চাইলাম। আমাকে দেখে ওনার প্রথম প্রশ্ন ছিলো,  আপনি কেন সুইসাইড করতে চেয়েছিলেন লাবণ্য??
আমি সেকথার উত্তর না দিয়ে বলেছিলাম, আপনার মতে সব আমার দোষ ছিলো আর তুনিড় ছিলো নির্দোষ তাই তো???
ফারজানা মাহবুব ঠান্ডা গলায় বললেন, আপনি কি এখন পুরোপুরি সুস্থ? আমি আপনাকে কিছু কথা বলতে চাই আপনি কি সেটা শোনার মতো মানসিক অবস্থায় আছেন লাবণ্য??
আমি বললাম, হ্যাঁ আমি সব শুনতে চাই। আপনি বলুন
-লাবণ্য আমি আপনাকে যা বলবো তাতে দোষ গুণ সবই থাকবে আপনাদের দুজনের। আপনি সেটা নরমালি নিবেন প্লিজ।
-জি আপনি বলুন।
-আপনার কাছ থেকে যতটুকু শুনেছি তা হলো তুনিড় আপনাদের পাড়ায় এসেছে যখন আপনার বয়স ১৪ বছর?
-হ্যাঁ।  আগে ওনারা ময়মনসিংহ এর বালুকায় থাকতেন। এখানে বাড়ি বানানোর পর এখানে থাকতে শুরু করেন।
-আচ্ছা। তুনিড় কে দেখেই আপনার খুব ভালো লাগলো আর আপনি প্রেমেও পড়ে গেলেন?
-হ্যাঁ।
-আপনি যে বয়সে তুনিড়ের প্রেমে পড়লেন সে বয়সে তুনিড় ছাড়া আর কাউকে আপনি দেখে মুগ্ধ হন নি। আপনাদের পাড়ায় সবচেয়ে সুন্দর ছেলে ছিলো তুনিড়। তুনিড় ছাড়া অন্যকেউ যদি আপনাদের পাড়ায় থাকত  তবে আপনি  তুনিড়ের প্রেমে না পড়ে তার প্রেমেও পড়তে পারতেন।
অল্প বয়সের এই আবেগ টাকে আপনি অতি যত্নে লালন করতে লাগলেন। তুনিড়ের সুন্দর চেহারা ছাড়াও তার অমায়িক ব্যবহার ও আপনাকে মুগ্ধ করল। আপনি দিন দিন তুনিড়ের প্রতি ঝুকে যাচ্ছিলেন যে কারনে আপনার আর অন্য কাউকে ভালো লাগেনি। আপনি বিভিন্ন ভাবে সেজেগুজে তুনিড়ের সামনে যেতেন ইমপ্রেস করার জন্য কিন্তু তুনিড় তেমন পাত্তা দিতেন না। আচ্ছা আপনি বলেন লাবণ্য ভালোবাসা কি ভুলিয়ে ভালিয়ে হয়???
আমি তখন নীরব থেকে সব টা শুনেছিলাম।
যদি সেটাই হতো তবে তুনিড় হয়তো রুপসা কে ভালোবাস তো না।
-রুপসা আপুকেও ও ভালোবাসতো না......
আমার কথা থামিয়ে দিয়ে বলল, রুপসার ব্যাপার টা নিয়ে পরে কথা বলি কেমন??

লাবণ্যপ্রভাWhere stories live. Discover now