১ম পরিচ্ছেদ

3.4K 55 6
                                    

[শ্রাবণের বৃষ্টি]

তামজিদ হাসান

শ্রাবণের বিকেল। তবে আকাশে মেঘের ঘনঘটা নেই। নবনী আয়নায় খুঁটিয়ে খুঁটিয়ে নিজের চেহারা দেখছে। জানালার পাশে বসে নিলয় একটা বই পড়ছে। অনেকক্ষণ ধরে বই পড়ছে বলে হয়তো চোখটা কেমন জানি ঝাপসা হয়ে এসেছে। হঠাৎ সে খেয়াল করল নবনী সাজুগুজু করছে কিন্তু বুঝতে পারছে না হঠাৎ সাজুগুজু করার কারনটা কি। ভ্রু কুচকিয়ে নিলয় তাকিয়ে আছে নবনীর দিকে। নিলয় আর নবনীর বিয়ে হয়েছে প্রায় দেড় বছর। বিয়েটা Love marriage না Arrange Marriage. তবুও এদের মধ্য ভালোবাসার কমতি নেই। নবনী নিলয়ের ভ্রু কুঁচকানো দেখেই বুঝতে পেরেছে নিলয় তার সাজুগুজু করার কারনটা বুঝতে পারছে না। চোখে চোখ পরতেই নিলয় প্রশ্নটা করেই বসল..

--- নবনী  হঠাৎ এতো সেজেছো যে?

--- I am sorry. আসলে তোমাকে বলা হয় নি। আজকে আমার এক ছোটবেলার বান্ধবীর সাথে দেখা করতে যাব। তুমি যাবে আমার সাথে?

--- নাহ থাক। আজকে আমি অনেক টায়ার্ড। তুমি যাও।

আসলে নিলয় নবনীর সাথে যেতে চাইছে না অন্য কারনে। নিলয় ছোটবেলা থেকেই বেশ লাজুক। বিশেষ করে মেয়েদের ব্যাপারে।
নবনী নিলয়কে বুঝতে পেরেছে তাই সে আর জোড় করল না।

---নবনী..

--হুম।

--- তুমি জানো? তোমার চোখগুলা অনেক সুন্দর। মাঝে মাঝে হারিয়ে যাই তোমার চোখের গভীরতায়।

--- হা হা। তুমি না মাঝে মাঝে বাচ্চাদের মতো কথা বলো।

নবনীর সাজগোজ শেষ। নিলয়ের মনে হচ্ছে আজকে সে অন্য এক নবনীকে দেখছে।নবনীকে অনেক সুন্দর দেখাচ্ছে। নিলয়ের চোখ ফেরাতে ইচ্ছে করছে না। নবনী আজকে নীল একটা শাড়ি পরেছে আর সাথে কালো ব্লাউজ। হাতে নীল রঙের কাঁচের চুড়ি। কপালে নীল টিপ। চোখে গাঢ় কাজলের ছোঁয়া। আর ঠোঁটে লাল লিপস্টিক।
নিলয় এক দৃষ্টিতে তাকিয়ে আছে নবনীর দিকে। নবনীর কথায় তার ভাবনার ছেদ ঘটল। নবনীর মুখে দুষ্টুমির হাঁসির রেখা।

--- এই যে মিস্টার কি দেখছেন এভাবে?

--- তোমাকে দেখছি...। হা হা

--- আমি আসি তাহলে।

--- সাবধানে যেও।

--- আচ্ছা ঠিক আছে।

শ্রাবণের বৃষ্টি Where stories live. Discover now