মিশুর মনটা আজ খুব উৎফুল্ল ।আজ বাসায় অতিথি আসবেন।
অতিথি আসলে মিশুর অনেক ভালো লাগে।কিন্তু বাসায় তেমন কোনো অতিথি আসেন না বেড়াতে। আজ অনেকদিন পর অতিথি আসবেন বলে মিশুর আনন্দের সীমা নেই।
বাড়ির সামনে অটো এসে দাঁড়ালো। তারমানে অতিথিরা এসে গেছেন।
মিশু নাচতে নাচতে বাইরে ছুটে আসলো।
অতিথিদের মধ্যে আংকেল আন্টি,তাদের তিন ছেলে ও একটা কাজের মেয়ে।কাজের মেয়েকে কেউ বেড়াতে গেলে সাথে নিয়ে যায় এটা মিশুর জানা ছিল না। ও দেখেই খিলখিল করে হেসে উঠল।
মিশু সবেমাত্র এস.এস.সি পাস করে কলেজে ভর্তি হয়েছে।কিন্তু স্বভাব একদম শিশুসুলভ। খুব চঞ্চল আর বাচাল একটা মেয়ে।
আংকেল আন্টি মিশুর সাথে কথা বললেন।মিশু তাকিয়ে থেকে দেখছে ছেলে তিন জনকে।তিনটা ছেলেই বিড়ালের মত ফর্সা।কিন্তু তিনজন দেখতে তিন ধরনের।কারও সাথে কারও চেহারার মিল নেই।
মিশুর ইচ্ছে করছিল সকলের সাথে পরিচিত হতে কিন্তু ওরা ফ্রেশ হতে চলে গেল।কেউই ওর সাথে কথা বলল না।
মিশু কাজের মেয়েটিকে গিয়ে বলল,
"এ্যাই জরিনা....."
মেয়েটি অবাক হয়ে তাকাচ্ছে! মিশুর হাসি পাচ্ছে।ও বলল , "আমি কি টিকটিকি না ইদুর? এভাবে দেখছ কেন?"
- না।আপা আসলে আমার নাম জরিনা না।
- তাহলে রহিমা?
- না।রহিমাও না।
- তাহলে কি ছকিনা?
- না।এইগুলা হইবো ক্যান?
- তাহলে কি নুরি?
কাজের মেয়েটি অবাক হয়ে বলল,জ্বে না আপা।আমার নাম হিমু।
মিশু চোখ উপরে তুলে বলল" ,হিমু? ফাজলামি করো?"
- ফাজলামি করমু ক্যান? আমার নাম হিমু।সত্যি।
- তোমার আব্বু আম্মু এত স্মার্ট নাম রাখছে ক্যানো? আর হিমু হচ্ছে হুমায়ুন আহমেদের বিখ্যাত চরিত্র।হুমায়ুন কে চিনো?
- আমাগো এলাকার চেয়ারম্যান যিনি তার ব্যাটার নাম হুমায়ুন।