গল্প: প্রেম কুহেলিকা
যৌথ লেখিকা : রুবি আক্তার এবং তাবিয়া তামান্না।
-------- পর্ব-০৪--------ফোনের বেসুরো রিংটনে ঘুম ভাঙল শুভর। ঘুম ঘুম চোখে দেখল নেইলান ফোন করেছে। এই সাত সকালে ফোন করার জন্য চরম বিরক্তি নিয়ে ফোন রিসিভ করল। ওপাশ থেকে উত্তেজিত কণ্ঠে নেইলান বলল -'হ্যালো শুভ তুমি এখনো ঘুমাচ্ছ?'
-'কয়টা বাজে এখন?' শুভ ঘুম ঘুম কণ্ঠে বলল।
-'সকাল আটটা বাজে...'নেইলান আরো কিছু বলতে যাচ্ছিল কিন্তু মাঝেই শুভ থামিয়ে দিলো ওকে।
-'আমি ক'টা পর্যন্ত ঘুমাই?'
শুভর এবারের কথা শুনে নেইলান থমকে গেলো এক মুহুর্তের জন্য। নেইলান জানে শুভ সকাল ৯টার আগে ঘুম থেকে ওঠে না। সবার কাছে খুব পেচিয়ে ঘুরিয়ে কথা বললেও শুভর সামনে প্রায়ই বোকা বনে যায় এভাবে। নেইলান কি বলবে ভাবতেছিলো এরই মধ্য ওপাশ থেকে শুভ বলে উঠল -'এডভোকেট সাহেবা কি দয়া করে বলবেন, এই সাত সকালে এই বেচারার ঘুম ভাঙানোর কি প্রয়োজন পড়ল?'
শুভর কণ্ঠে রাগ এবং বিরক্তির সংমিশ্রণ বুঝতে কষ্ট হলো না নেইলানের। নেইলান আমতাআমতা করে বলল -'আম...শুভ.. আসোলে তোমার ঘুম ভাঙাতে চাইনি। একচুয়ালি আজ নিউজ পেপার টা চেক করো প্লিজ। বুঝতে পারবে'
-'কেন কি হয়েছে নিউজপেপার এর?'
-'পড়েই দেখো। আমি.. ইয়ে.. আমি রাখছি কেমন বাই' বলেই ফোন কেটে দিলো।
শুভর মেজাজ খারাপ হয়ে গেলো। কিছুক্ষণ বিছানায় এপাশ ওপাশ করে উঠে পড়ল। ওয়াশরুম থেকে বের হয়ে তৈরি হয়ে চলে এলো ডাইনিং রুমে। নেইলান এর উপরে রাগ হচ্ছে। শুভ দেখল টেবিলে চা আর নিউজপেপার রাখা। ব্রেকফাস্ট এ মন দিলো। নেইলান কিসের কথা বলতে ওকে ফোন করেছে সে ব্যাপারে ধারণা আছে ওর। কিন্তু সম্পুর্ন না। উসখুস করতে করতে পত্রিকা হাতে নিলো শুভ।
হাতে নিতেই চোখে পড়ল সেই কাঙ্ক্ষিত নিউজটা। পুরোটা পড়ল মনোযোগ দিয়ে। স্মিত হাসি ফুটে উঠল ওর চেহারায়।পুরো নিউজটা এরকম ছিলো - 'বিখ্যাত বেপারী তৌফিক (৬২) সাহেবের ছোট ছেলে রাকিব হুসেইন (২৭) গতকাল রাত ১১ টায় মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন৷ তার পিতা জানায় সে তাদের গ্রামের বাড়ি থেকে নিজের জিপ এ করে শহরে ফিরছিলেন। কিন্তু তার ফিরতে দেরি দেখে রাত ১ টায় সেই সড়ক পথে খুজতে বের হন তার বাবা ও বড় ভাই সজিব হুসেইন (৩১)। শহরে প্রবেশ এর মুখে রাস্তায় তার মৃত দেহ উদ্ধার করে তারা। পুলিশকে খবর দেওয়া হলে পুলিশ তার দেহ ময়নাতদন্তের জন্য মেডিকেল এ প্রেরণ করে। পুলিশ জানায় এটা কেউ শত্রুতা বশবর্তী হয়ে এমন ঘটনা ঘটাতে পারে। তবে ময়নাতদন্ত রিপোর্ট না আশা পর্যন্ত নিশ্চিত করে কিছুই বলতে চাচ্ছেন না। নিহত রাকিব হুসেইন এর পিতা তৌফিক সাহেব জানান তার ছেলের বন্ধু মনিরুল আলম এবং নুরুল কবির এদের এই কাজে হাত থাকতে পারে। কেননা কিছুদিন আগে নিহতের নামে মিথ্যা কেইস এর জের ধরে তিন বন্ধুর মাঝে মনমালিন্য হয় এবং এক পক্ষ অন্য পক্ষকে মৃত্যুর হুমকি দেয়। এব্যাপারে পুলিশকে জিজ্ঞাসা করা হলে তারা জানায় তদন্তের ফলাফল এর উপরে নির্ভর করে। নিহতের বড় ভাই সজিব হুসেইন জানান এই কাজে তার ছোট ভাইয়ের নিহত বন্ধু নাসিরুদ্দিন (২৯) এর ছোট ভাই রুহুল আমিন(২১)হতে পারে। কেননা সে তার ভাইয়ের অকাল মৃত্যুর জন্য নিহত রাকিব হুসেইন কে দায়ী করে হুমকি দিয়েছিলো কিছুদিন আগে। আপাতত এটিকে একটা দুর্ঘটনা হিসেবে দেখা যাচ্ছে। বিস্তারিত তদন্তের পরে জানা যাবে।'
YOU ARE READING
গল্প: প্রেম কুহেলিকা
Mystery / Thrillerশুভ দেশের নামকরা ব্যাবসায়ী। কিন্তু এত কিছু থাকার পরেও সে নিসঙ্গতার অভিশাপ সিক্ত। একটা সময় অনেক ভাগ্য করে একজন যোগ্য প্রেয়সী পেয়েছিল ঠিকই। কিন্তু সেই ভাগ্যের পরিহাসেই হারিয়ে ফেলে তাকে। তার পর থেকেই শুভ অন্ধকার জগতে হানা দেয় খুজতে থাকে তার প্রেয়সী কে।...