পর্ব-১৮

707 41 5
                                    

#মাতোয়ারা
#পর্ব_১৮

সকালে ঘুম ভাঙলো গায়ের উপর ঠান্ডা পানিতে। চোখ খুলে দেখি ইরিন দাঁড়িয়ে। আমি ধমক দেবার আগেই ইরিন বললো,
---মিলি ঢাললো।
---মিলিটা কে?
হাসি হাসি মুখে ইরিনের পেছন থেকে এক কিশোরী বললো,
---আমি দুলাভাই।
ইরিন চোখ দিয়ে ইশারা করলো। বুঝলাম, তাঁর নতুন মায়ের মেয়ে।
মিলি শুধু পানি দিয়ে আমায় ভিজিয়ে থামলো না, রং গুলানো বাজে পানিও আমার মাথায় ঢাললো।
ইরিনের অবস্থা তখন মরে যাই মরে যাই। না পারছে বোনকে সামলাতে, না আমাকে।
একসময় ভীষণ বিরক্ত হয়ে বললো,
---মিলি, উনার সাথে আর লাগলে আমি মারবো তোকে।
আমার খুব আশ্চর্য লাগছিলো ইরিনের স্বাভাবিকতা দেখে। মনে হচ্ছিলো মিলি ওর সত্যিকারের ছোটবোন।
বাড়িতে নতুন মা, বোনকে নিয়ে তাঁর বাবা আত্মীয়রা সবাই গদগদ করছে। অথচ সে খুব স্বাভাবিক। যেনো কিছুই নতুন ঘটেনি। এই পরিবারটি তাঁর বহু আগেই ছিল। এই মিলিও। অনেক পুরানো, অনেক মিশে থাকা সম্পর্ক যেনো ওর।
দুপুরে বৌভাতে ইরিনের মায়ের বাড়ির লোকজনের সাথেও ইরিন বেশ সহজ সাবলীলই থাকলো। আর আমি সর্বক্ষণ বিব্রত। শালি নামক নতুন উপদ্রবটি আমাকে একশোরকম ভাবে জ্বালিয়ে মারছিলো।
ইরিনকে ডেকে বললাম,
---এই মিলি এত পিছু ধরেছে কেন আমার? তোমার ফুফু লাগিয়েছে নাকি?
---ফুফু কেনো বলবে? ও নিজেই আপনার পিছু নিয়েছে। আপনাকে খুব পছন্দ হয়েছে কিনা।
---পছন্দের নমুনা শার্টে ময়দা মাখিয়ে দেয়া?
---দুলাভাই হিসেবে নয় নিজের জন্য পছন্দ হয়েছে। দেখবেন সে আরো নমুনা দেখাবে। আপনাকে জড়িয়ে ধরে চুমু টুমু খেয়ে লাভ ইউ টিউ বলতেও পারে।
আমি খুকখুক করে কাশলাম।
---তুমি কি করে বুঝলে?
---একটু পরপর বলছে। দুলাভাই সুপার, হেব্বি সুপার! নীল পাঞ্জাবি পরে আপনাকে তার প্রিয় নায়কের নত দেখাচ্ছে ।
---বলো কি?
---হু। ওর প্রিয় নায়ক কে জানেন?

ইরিন প্রিয় নায়কের নাম বলার সুযোগ পেলো না। তাঁর আগেই মিলি কোথা থেকে যেনো ছুটে এলো। দুই মুঠোভর্তি ফুল আমার কোলের উপর রেখে বললো,
---আই লাভ ইউ টুস টুস দুলাভাই।
অামি ফুল ঝারতে নিলাম। মুহূর্তেই আমার হাত আর পাঞ্জাবি আঠা হয়ে গেল।
---কি ব্যাপার?
মিলি আঙুল দাঁতে কামড়ে হাসতে হাসতে চলে গেলো। এই মেয়ের তো মারাত্মক ঘটনা।
আমি ইরিনের দিকে তাঁকিয়ে বললাম,
---ফুল পাঞ্জাবিতে এমন বেঁধে গেছে কেন? হাতেও আটকে যাচ্ছে।
ইরিন উদাস গলায় বললো,
---ওর প্রেম আপনার শরীরে আঠা বেঁধে গেছে জনাব।
---ঠাট্টা করবে না ইরিন। এক মিলির ঠাট্টাতেই অস্থির আমি। এই যে পাঞ্জাবি মেখে গেছে। গ্লু ট্লু কিছু মাখিয়ে দেয় নি তো? ও মাই গড।
---এত ভয় পাবার কিছু নেই। মিষ্টির রসে ফুল চুবিয়ে দিয়ে গেছে। আপনি পাঞ্জাবি বদলে হাত ধুয়ে ফেলুন। আমি অন্য টিশার্ট বের করে দিচ্ছি।
আমি মনে মনে বললাম,
এই দুই বোন তো বাঁধিয়ে রাখার মত। একজন আমার প্রেমে মরে যাচ্ছে, আরেকজনের প্রেমে আমি মরে যাচ্ছি । উফ্।

মাতোয়ারাWhere stories live. Discover now