Part:9

397 9 9
                                    

Miracle
Writer : Mahabuba Metu

আমি তখন খুব তৎপর হলাম ওকে খোজায়। সাথে আমার বন্ধুরাও। ওরা আমাকে অনেক হেল্প করেছিলো।

এরি মধ্যে একদিন হকার্স মার্কেটে শাড়ির দোকানে দেখা হয় পেঁচির ঐ চুল চেক করা বান্ধবীর সাথে। আমি সেখানে গিয়েছিলাম মার জন্য শাড়ি কিনতে। আমি আর আমার এক মেয়ে বান্ধবী দুজনে। চাকরী প্রথম বেতন দিয়ে মাকে শাড়ি উপহার দিতে চেয়েছিলাম। আমি ভালো শাড়ি চিনি না। তাই রিম কে নিয়েছিলাম সাথে। (রিম আমার ক্লাসমেইট।)

মেয়েটা আমাকে চিনেনি প্রথমে। পরে পেঁচির কথা বলতেই আমাকে চিনলো। বললো ও...
আপনি ভাবনার কথা বলছেন..?
মেয়েটার কথা শুনে আমার চোখ কপালে।
বলে কি...? "ভাবনা"....

ঐ মেয়েটা বললো
: হুম....
ওর নাম ভাবনা...
আর আপনি কেন খুজছেন ভাবনাকে।  ভাবনার তো বিয়ে ঠিক হয়ে গিয়েছে। ছেলে বাংলাদেশে আসলেই বিয়ে হবে ওদের। কথাটা শুনে আমার নিজের কানকে বিশ্বাস করতে পারছিলাম না।


আমি ওর সম্পর্কে অনেক অনেক প্রশ্ন করতে চাইছিলাম কিন্ত পারি নি। কারন মেয়েটার সাথে ওর হবু বর ছিলো। তাছাড়া কথাটা শুনে আমি পুরো হতাশ হয়ে গেলাম। তাই আর কথা না বাড়িয়ে ছেলেটার সাথে হাত মিলিয়ে চলে আসলাম।

সেদিন মার জন্য আর শাড়ি কেনা হলো না। রিমকে ওর বাড়ি পৌছে দিয়ে আমি বাড়ি ফিরলাম।

আমি কেমন যেন একটা ঘোরের মধ্যে চলে গেলাম। তখনো ২ মাস হতে ১৩ দিন বাকী ছিলো।

আমি সে দিন বাড়ি ফিরেই বাবার ঘরে গিয়ে বাবাকে বললাম

: বাবা আমি রয়াকেই বিয়ে করবো, তবে যত দ্রুত সম্ভব। তোমরা সব ব্যাবস্থা করো।

বলেই আমি রুম থেকে বেরিয়ে গেলাম। আমার রুমে ঢুকে দড়জা জানালা সব লাগালাম। এরপর ফুল ভলিউমে গান ছাড়লাম।

" মেঘ মিলনে চেয়ে রাগ করোনা,
           মন চায় তোমায় আজি রাতে..."
           ‎
গানটা আমার খুব পছন্দের।  আমি শুধু কান্নার শব্দটা যেন  আমার কানে না পৌছায় তাই সাউন্ড সিস্টেমটা অন করেছিলাম। কান্নার আয়োজন বলা যায় এক কথায়। আমি খুব শক্ত মনের মানুষ। আমার মতো কেও এমন আয়োজন করে কাদে কি না তা আমার জানা নাই। আমি চাইনা আমার কান্নার শব্দটা কান অব্দি পৌছাক।

Miracle Where stories live. Discover now