Miracle
Writer : Mahabuba Metuআমার ব্রেইন বলছে ওকে চিনে। পেটে আছে মুখে নেই এ অবস্থা। আরেকটু ভেবে আবিষ্কার করলাম এই তো সেই পেঁচি....
আমি ওর কাছে গেলাম। ওকে ডাকতে লাগলাম---
এই পেঁচি....
পেঁচি... ওঠো......মেয়েটা একটু বিরক্তই হলো বটে। বললো এত রাতে এভাবে কেও ডাকে। আর আপনি আমার এই নাম কোথায় জানলেন....
আমি আমার টেবিলের কাছে গেলাম। ড্রায়ারের রাখা ঐ ছোট্ট লাল ক্লিপটা বের করে ওকে দিলাম। বললাম দেখতো চিনো কি না....
ও ক্লিপটা হাতে নিয়ে দেখলো। তাপর আমার দিকে তাকালো। অবাক হয়ে....
আমি ওর দিকে আর ও আমার দিকে তাকানো। দুজনেরই ঘুম গায়েব। তারপর ই শুরু কথা.......আমি বলার আগে শুনলাম ওর কথা। ওর যার সাথে বিয়ে ঠিক ছিলো তাকে ও ভালোবাসতো।
কথাগুলো বলেই পেঁচি কেদে দিলো.....
আমি ওকে সান্তনা দিলাম। তবে খোজ নিয়ে জানা গেছে ওর আগে বিয়ে করেছিলো, ইভেন একটা বেবীও আছে। ততো দিনে অাংটি বদল হয়ে গিয়েছিলো। পরে এসব জেনে বাবা বিয়ে ভেঙে দেয়।ও কথা গুলো বলতে একটুও বিব্রতবোধ করেনি। আমাকে না জেনেই বিশ্বাস করে একনাগারে বললো কথা গুলো।
এমন একটা পরিস্থিতির তৈরী হলো যে আমার কথা গুলো আর বলাই হলো না।
তবে আমি ওকে বলেছি তুমি সময় নাও....
আর সব অতীত মুছে ফেলো।পেঁচি আমার কথা শুনে মনে হলো আস্বস্ত হলো।
বললাম শুয়ে পরো। আমিও শুয়ে পরলাম।পরদিন সকালে আমি বাবার ঘরে গিয়ে সব বললাম বাবাকে। বাবা আৃার কথাশুনে কেঁদেছিল সেদিন। এই প্রথম আমি বাবাকে কাঁদতে দেখেছিলাম। মা খুশি খুব শেষ ভালো তাই, কারন
" সব ভালো তার-শেষ ভালো যার"এরপর বমরা খুব ভালো বন্ধু হলাম। আমার ওকে করা প্রথম প্রশ্ন ছিল সেই দিন যাওয়ার সময় চুল খোলা কেন ছিলো ওর...?
ও আমার কথা শুনে তো হেসে শেষ। ও বললো
: সকালে গোসল করে বেরিয়ে ছিলাম, পরে ভিজা চুলই বেণী করেছিলাম সেদিন। বাড়ি যাব আমাদের গাড়িতে তাই চুল গুলো খুলে দিয়েছিলাম......ও ও হয়তো জেনেছিলো ওর প্রতি আমার অন্ধ ভালোবাসার কথা, হয়তো মা বলেছিলো, না হয় অন্যকেও। তাইতো যেদিন ওর ফেইসবুকে আমার নামটা এড হলো বন্ধু হিসেবে, সেদিনই ওর প্রোফাইলে দেখা ১ম স্ট্যাটাটা দেখে আমি কেদেঁছিলাম। সেখানে লেখা ছিলো
"যখন তুমি তোমার ভালোবাসার মানুষটাকে পাওয়ার জন্য আল্লাহর কাছে দোয়া করতে থাকবে কিন্তু তুমি তোমার ভালোবাসার মানুষটাকে পেলে না তখন ভেবে নিবে অন্যকেউ হয়তো তোমাকে পাওয়ার জন্য আল্লাহর কাছে দোয়া করছে | আর তার ভালোবাসা তোমার ভালোবাসার থেকেও সত্য,পবিত্র...."
The End.....