"এই মেয়ে!! তোমার সমস্যাটা কী? সবসময় এমন উল্কার বেগে চলাফেরা কর কেন?"
"ওই ব্যাটা! আমারে তোর মেয়েমানুষ মনে হচ্ছে? বাবা-মায়ের স্বপ্ন পূরণ করার জন্য ছেলে হয়ে জন্মালাম,আর তুই কিনা আমাকে মেয়ে বানিয়ে দিলি! বজ্জাত!!", একনাগাড়ে বলে গেল সজীব। সে অর্কর সাথেই পড়ে।
অর্ক নিজেও কম অবাক হয়নি। একটা পুঁচকে মেয়ে মাথায় ঢুকে ব্রেন নিয়ে ফুটবল খেলছে!!
কি আশ্চর্য!!!!
************************************
মুনিয়া ছাদে বসে কালার পেন দিয়ে ছবি আঁকছিল।এটা তার সবচেয়ে প্রিয় কাজ।সময় পেলেই বসে যায় কাগজ-কলম নিয়ে।সে আঁকছিল বাঁশঝাড়ের পাশ দিয়ে নদী,নদীতে নৌকা,ডুবে যাওয়া সূর্যের রক্তিমায় আকাশও রক্তিম হয়ে উঠেছে।সে লাল পেন দিয়ে আকাশের লাল আভার রঙ দিচ্ছিল একমনে।
"বাহ! তুমি তো খুব সুন্দর আঁকো!"
অর্কর গলা শুনে চমকে পাশে ফিরল মুনিয়া।দেখল অর্ক একদৃষ্টিতে তার আঁকা ছবিটার দিকে তাকিয়ে আছে। তখনই তার খেয়াল হল এই প্রথমবার অর্ক তার সাথে স্বাভাবিকভাবে কথা বলল।
মুনিয়া নিজে থেকে কখনো অর্কর সাথে কথা বলেনি। বলেনি না বলে,বলতে পারেনি বললেই যথার্থ হবে। অর্কই সবসময় তাকে ধমক-টমক দিয়ে কোনো প্রশ্ন করে।তখন সে কোনোরকমে মাথা নাড়িয়ে উত্তর দেয়।
কিন্তু, আজ!
আজ অর্কর স্বাভাবিক কন্ঠ তার ভেতরে কিছু একটা যেন নাড়িয়ে দিল।
"এই মেয়ে! কি অত্যাচার! তোমাকে কিছু বললেই তুমি এত ভাবতে বস কেন?"
অর্কর কন্ঠস্বর মুনিয়াকে বর্তমানে ফিরিয়ে আনল।সে চট করে অর্কর দিক থেকে চোখ নামিয়ে নিল।
একমূহুর্ত কিছু চিন্তা করে আবার চোখ তুলে তাকাল।আজ সে অর্কর সাথে কথা বলবে।
"আচ্ছা,আপনি আমাকে সবসময় 'এই মেয়ে' বলে ধমক দেন কেন? আমি যদি আপনাকে 'এই লোক' কিংবা 'এই ব্যাটা' বলে ডাকি,আপনার কেমন লাগবে? ধমক ছাড়া কথা বলতে পারেন না? নাকি বুয়েটে পড়লেই ধমক দিতে হয়? আর সেদিন তো আমার সাথে ধাক্কা খেয়ে একেবারে উল্টে কাত হয়ে গেলেন!কেন? নিজেকে সামলাতে পারেন না? ব্যাল্যান্স নেই? খালি আমাকেই ধমকান নাকি সবাইকেই? বিয়ের পর তো বউ ধমক খেয়ে ডিভোর্স দিয়ে দিবে!"
----------------------------------------------
চলবে.........
ESTÁS LEYENDO
মেঘ বৃষ্টির আমন্ত্রণে
Historia Corta"আমার প্রাণের মানুষ আছে প্রাণে তাই হেরি তায় সকল খানে আছে সে নয়নতারায়, আলোকধারায় তাই না হারায়....." প্রতিটা মানুষের ভালোবাসার নিজস্ব ধরন থাকে৷তাই সেই ভালোবাসার প্রকাশ ও হয় স্বতন্ত্র৷কিন্তু একটা বিষয় সব ক্ষেত্রেই এক৷ মনের মানুষ মনের চিলেকোঠায় যে চি...