৩।। তোমাকে ছাড়া আমি অসহায়

75 13 4
                                    

© নউসিয়াত জাহান
    

----- "ওহ সিনথিয়া সাজলেই হট আর আমি সাজলেই প্রেস্টিটিউট! কেন? সিনথিয়াকে সেদিন যেমন হট লাগছিলো আজ আমাকে কী তেমন হট লাগছে না? আমি কী ওর থেকে কম সুন্দর?"
----- "নিজের পবিত্রতা কেন নষ্ট করছিস?"
----- "ও আচ্ছা, তাহলে বুঝি সিনথিয়া খুব পবিত্র আর আমি অপবিত্র! "
----- "বেরিয়ে যা আমার রোম থেকে। আর কখনো প্রেস্টিটিউটদের মতো সেজে আমার সামনে আসবি না।"

হৃদি আজো কাঁদতে কাঁদতে চলে গেলো। আর হৃদির যাওয়ার পথের দিকে তাকিয়ে রাগে বিরবির করে শান্ত বলে উঠলো, “হাবলি কোথাকার!”

বাসায় এসে ছাদে কিছুক্ষণ বসে রইলো হৃদি। কী এমন দোষ তার যে শান্ত সবসময় তার সাথে এমন করে? শুধু মাত্র তো নিজের হৃদয়টাই ওকে দিয়েছিলো! শান্ত কীভাবে তাকে এভাবে তাড়িয়ে দিতে বলতে পারলো! হৃদি অকারণে আগ বাড়িয়ে একটু না হয় ঝগড়া করলো, তাই বলে এভাবে চলে যেতে বলবে!
নাহ!
আর মানা যায় না।

*** 

হৃদি রাতে তার বাবাকে বললো,
----- "বাবা আমি বিয়ে করবো তুমি ছেলে খুঁজো।"
----- "এসব কী বলছিস?"
----- "যা বলছি ঠিক বলছি এবং ভেবে চিন্তে বলছি।"
----- "পাগল হয়ে গেলি নাকি?"
----- "না বাবা। তুমি ছেলে খুঁজে আনো খুব তাড়াতাড়ি। খুবই ভদ্র ছেলে লাগবে আমার।"
----- "এমনভাবে বলছিস যেনো চকলেট চাইছিস, আর আমি বাজার থেকে তাড়াতাড়ি কিনে নিয়ে আসবো!
আগে পড়াশোনা শেষ করবি না?"
----- "না। বিয়ের পরেও পড়াশোনা করা যাবে। তুমি দুই সপ্তাহের ভিতরেই আমার বিয়ে ঠিক করো।"
----- "তোর কী হলো? হঠাৎ বিয়ে করার জন্য এতো উতলা হলি কেন? খুলে বলতো আমাকে!"
----- "কিছু হয়নি, শুধু জেনে রাখো, তোমার মেয়ের বিয়ের ফুল ফুটেছে।"
----- "আচ্ছা আমি দেখছি। প্রস্তুতির একটা ব্যাপার আছে না?"
----- "কোনো প্রস্তুতির দরকার নেই। ভদ্র ভালো ছেলে নিয়ে আসবে যে নিজের টাকায় চলে, বাবার টাকায় না। যে আমাকে অনেক ভালোবাসবে, অন্য কোনো মেয়ের দিকে ফিরেও তাকাবে না।"

হৃদির বাবা মেয়ের যাওয়ার পথের দিকে তাকিয়ে রইলেন। মেয়ের আজ কী এমন হলো যে বিয়ে করতে একেবারে পাগল হয়ে গেছে! কয়েকদিন আগেও তো তার চাচাতো বোনকে পড়াশোনা শেষ করার আগে বিয়ে না করতে লেকচার দিচ্ছিলো।

হৃদয় দেওয়ার তিথিWhere stories live. Discover now