বসন্তের এক বিকেলে

37 6 2
                                    

An Evening of Spring

A Wu Yifan fanfiction

.

----"বললাম তো মা, এখনই আসা সম্ভব না, দুইমাসের ভেতর তো একেবারেই না! হসপিটাল থেকে জীবনেও ছুটি দিবে না!"
----"আরে! নিজের বোনের বিয়েতে নিজেই আসবি না? এটা কেমন কথা!"
----"এটা তো আর আমাদের বাড়ির পাশের হসপিটাল না যে বললেই চলে আসি! এটা কানাডা, কমপক্ষে তিনমাস আগে তুমি আমাকে বলতে, তাহলে হয়তো একটা ব্যবস্থা করতে পারতাম!"
----"কিন্তু সবকিছু হুট করেই হয়ে গেলো.."

নিশা একটা দীর্ঘশ্বাস ফেলে দুইহাত পরিষ্কার করতে গেলো। সে এখন একটা মেডিকেল ট্যুরের মাঝখানে আছে। সে যে হসপিটালের ডাক্তার সেই হসপিটাল থেকে একটা রক্তদান কর্মসূচির আয়োজন করা হয়েছে। চারপাশের সব স্টাফরা খুব ব্যস্ত, অনেক আগ্রহী মানুষ। তাই হিমসিম খেতে হচ্ছে। ঠিক এমন সময়েই কেন মায়ের ফোন দিয়ে চাচাতো বোনের বিয়ের কথা আলোচনা করতে হবে?
পরে একসময় বাসায় গিয়ে করলেই তো হয়!
একটা খোলা মাঠে তাবু টানিয়ে মেডিকেল টিম কাজ করছে। নিশা তার নিজের চেয়ারে এসে বসলো, বামহাতে এখনো ফোন কানে ধরা। পাশ থেকে কেউ একজন বলে উঠলো, "নিশা, আরো ব্লাডব্যাগ লাগবে, পাঁচটা ব্যাগ পাঠাও"

----"আচ্ছা মা, এখন রাখছি, পরে কথা হবে।"
----"হ্যালো! হ্যালো! আমার কথা...", নিশা ফোন কেটে তাড়াহুড়ো করে সবার প্রয়োজন মেটাতে গেলো।

একজনের ব্লাড দেওয়া শেষ হওয়ার পরেও রক্ত পড়া বন্ধ হচ্ছিলো না কিছুতেই, সেদিকে গিয়ে দেখতে হলো।
একজনের আর্টারি থেকে কিছুতেই রক্ত আসছিলো না সেদিকে দেখতে হলো, আরো কত কি!
সব শেষে আবার ক্লান্ত হয়ে যখন নিজের চেয়ারে বসলো তখন টেবিলের সামনের চেয়ারে এসে কেউ একজন বসলো ..

----"Are you interested in blood transfusion, Sir?", নিশা স্যানিটাইজার দিয়ে হাত পরিষ্কার করতে করতে জিজ্ঞেস করলো।
----"Yope!", আগন্তুক ছোট করে উত্তর দিলো।
----"Can I see your medical blood transfusion permission?"
আগন্তুক একটা কাগজের ফাইল এগিয়ে দিলো। নিশা চশমাটা চোখে দিয়ে চেক করলো কোনো কোনো ব্লাড দ্বারা সংক্রামক রোগ আছে কিনা।
সব চ্যাক শেষ হয়ে গেলে পাশের ছোট বিছানায় শুয়ে পড়তে বলে ইয়া বড় একটা সুই ঢুকিয়ে দিলো আগন্তুকের হাতে।
"Ouch!!", আগুন্তক যখন একটা ব্যাথা সূচক আওয়াজ করলো তখনই লোকটার চেহারার দিকে তাকালো নিশা।
সেখানেই যেন বরফ হয়ে গেলো সে। হাত থেকে চাশমাটা নিচে পড়ে গেলো। কী দেখছে সে এসব? নিশ্চই তার হ্যালুসিনেশন হচ্ছে!
সকাল থেকে একটানা কাজ করতে করতে নিশ্চই মাথা খারাপ হয়ে গেছে।
চোখে মুখে পানি দিয়ে এসে আবার তাকালো লোকটার দিকে, নাহ ঠিক ই তো আছে। বিছানায় শুয়ে যে আগন্তুক রক্তদান করছে সে ই ক্রিস, কোনো সন্দেহ নেই।
নিশার চমকে উঠা চেহারার দিকে তাকিয়ে মিটিমিটি হাসছে, সাথে হাসছে তার বড় বড় চোখ দুটো।

আমার কল্পে গড়া শহরDonde viven las historias. Descúbrelo ahora