[ নকলকারীদের উদ্দেশ্যে বলছি- গল্প বা গল্পের প্লট নকল করা জঘন্য অপরাধ। এই গল্পের কাহিনী বা কোনো অংশ বিনা অনুমতিতে কপি করলে সাইবার কপিরাইট আইনে মামলা করা হবে। সুতরাং অন্যের লিখা নকল/চুরি করা থেকে বিরত থাকুন। নিজে কিছু সৃজনশীল উদ্ভাবন করুন]
:—:—:—:—:—:—:—:—:—:—:—:—:—:—:#প্রিয়_তমা
#সূচনা_পর্ব
#নউসিয়াত_জাহান_তিষা
.
.
.
--- “যে আপনাকে বড় বলে বড় সে নয়,
লোকে যারে বড় বলে বড় সেই হয়।”
আচ্ছা মিস, আমার বাবাও তো সব সময় নিজেকে বড় বলে আর আমাকে ছোট মনে করে, তাহলে নিশ্চয়ই সেও আমার চেয়ে বড় না। তাই না?উনার কথায় আমি বই থেকে দৃষ্টি তুলে তাকালাম। উনি খুব জিজ্ঞাসু দৃষ্টিতে আমার দিকে তাকিয়ে আছেন। উনাকে আমি বোঝাবো কী? উল্টো উনি নিজেই তো সর্বদা আমাকে এক লাইন বেশি বোঝিয়ে দেন। তাই গলা খাকড়ি দিয়ে বললাম,
--- “এতো প্রশ্ন না করে পুরো কবিতাটা মুখস্ত করুন তাড়াতাড়ি। আজ আপনাকে তাড়াতাড়ি ছুটি দিয়ে দিবো, আমার একটু কাজ আছে।”
.
উনি আবার কবিতা মুখস্ত করায় লেগে গেলেন। ছুটির কথা শুনে যে খুশি হলেন, তা মনে হলো না। সবাই ছুটির বিষয়ে খুশি হলেও এই একটা মানুষকে আমি দেখেছি যে কখনো ছুটি পেলে খুশি হয় না।
তিনি তো শুক্রবারেও দিনেও আমার কাছে পড়ার জন্য চলে আসেন, এমনকি ঈদের দিনেও পড়তে আসার রেকর্ড আছে তাঁর!পড়ার প্রতি যে উনার খুব আগ্রহ আসলে তা না। উনার ক্লাস রোল ৯। ব্রেইন ভালো, নিয়মিত স্কুলে যান, এজন্যই রোল একটু এগিয়ে থাকে। এছাড়া বাড়িতে কখনো একবারের জন্য বইয়ের পাতা উল্টে দেখেন বলে আমার মনে হয় না!
সব বিষয় মোটামুটি পারলেও বাংলা নাকি তাঁর মাথায় ঢুকে না।
এই চতুর্থ শ্রেণীতে উঠেও উনার বাংলা রিডিং পড়তে কষ্ট হয়। ইংরেজি মিডিয়ামের স্টুডেন্টদের এই এক সমস্যা। ইংরেজিতে হিরো হলেও তারা বাংলাতে পায় জিরো।
আমি সাধারণত বাংলা পড়াই না, আমি বিজ্ঞানের শিক্ষিকা। তাও উনাকে আমার পড়াতেই হয়।
জেদ ধরেছিলেন সেদিন, দরকার হলে কার্টুন দেখা ছেড়ে দিবেন, উনার কাছে আয়রন ম্যান এর যত স্টিকার আছে সব ফেলে দিবেন তাও আমি ছাড়া আর কারো কাছে পড়বেন না!
উনাদের বাড়ির ম্যানেজার সাহেব এসে আমাকে খুব করে অনুরোধ করলেন, "ছোট স্যার আপনার কাছেই পড়তে চান। এজন্য উনার বাবা আপনার কাছে আমাকে অনুরোধ করার জন্য পাঠিয়েছেন, দয়া করে রাজি হয়ে যান ম্যাডাম, প্লিজ!"
YOU ARE READING
প্রিয় তমা
Short Storyসবাই সুন্দর করে নিজের নাম বললেও উনি সেদিন শুধুমাত্র দুটো কথাই বলেছিলেন। নিঃসংকোচে, "তমা মিস, লাস্ট ব্রেঞ্চে বসেছি বলে আমাকে গাধা ছাত্র ভাববেন না কিন্তু।" একটু থেমে... "আপনি দেখতে অনেক অনেক সুন্দর, আপনাকে আমার পছন্দ হয়েছে।" এটুকু বলে উনি বসে গিয়ে ছি...