#প্রিয়_তমা
#তৃতীয়_পর্ব
#নউসিয়াত_জাহান_তিষা
.
.
.
ছুটির আগে ড্রইং ক্লাসের জন্য আবার চতুর্থ শ্রেণীতে গেলাম। উনাকে ক্লাসে দেখতে পেলাম না। স্নেহা ক্লাস ক্যাপ্টেন, তাকে জিজ্ঞেস করলাম উনি কোথায়?
সে আমাকে তার বাম হাতটা উচিয়ে দেখালো। দেখলাম লাল হয়ে তিনটা দাঁতের দাগ বসে আছে, কেউ কামড় দিয়ে লাল করে দিয়েছে।
সর্বনাশ!!
উনি ছাড়া এই কাজ আর কার-ই বা হবে! স্নেহা কে জিজ্ঞেস করলাম, "কারো কাছে বিচার দিয়েছো?"
সে মাথা নাড়ালো, "না! না! আসওয়াদ আমাকে মেরে ফেললেও আমি কারো কাছে বিচার দিবো না"।
মনে মনে বললাম, বাপ রে! কী ভালোবাসা! তবে হিংসা হচ্ছিলো না, কারণ উনি আমাকেই সবচেয়ে বেশি ভালোবাসে সেটা আমি জানি। জিজ্ঞেস করলাম,
"তবে উনি কোথায় গেলেন?"
"জানি না।"
.
আমার একটু টেনশন হলো। ফোনে তাদের ম্যানেজারের কাছ থেকে জানতে পারলাম বাসায় গিয়ে ঘুমিয়ে পড়েছেন।
নিশ্চিন্ত মনে বাসায় আসলাম। কিন্তু যখন বিকালে পড়তে এলেন না তখন আবার দুঃশ্চিন্তা গুলো দলা পাকিয়ে ঝাপটে ধরলো। তখন আমার মনে পড়লো আজ তো অন্যদের আদর করে দিয়েছি! উনার যে হিংসা!
বাবা গো বাবা!
সিনেমা-নাটক নিশ্চয়ই সেখান থেকে শুরু হয়েছে!
যাই হোক না কেন, আমি আর পারি না। আমার জানে আর কুলোয় না।
ধরুক জেদ।
তাতে আমার কী!
আমিও দেখে নিবো আমাকে না দেখে কতক্ষণ থাকতে পারেন!
.
সন্ধায় ছাদ থেকে কাপড় পেরে নিচে গিয়ে দেখি দরজা খুলা। মেহমান এসেছে নাকি?
ভেতরে গিয়ে দেখি এক সুদর্শন ভদ্রলোক সোফায় বসে আছে। ফরমাল, লাল শার্ট আর গলায় কালো টাই, চুল গুলো সুন্দর করে ভাজ করা।
সামনে রাখা নাস্তায় হাত দেওয়া হয় নি। গরিবের ঘরের নাস্তা, হয়তো পছন্দ হয় নি!
বাবা বাসায় নেই, তাই মা তার সামনে বসা। ভদ্রলোকের বয়স ভালো করে বোঝা যাচ্ছে না, দশ বছরের বাচ্চার বাবা না হলে বয়স পয়ত্রিশের নিচে ভাবতাম।
আসওয়াদ সাহেবের চেহারার সাথে মিল স্পষ্ট, তাই বোঝলাম উনার বাবা। একই চোখ, একই ঠোঁট।
তাহলে আমার কী সালাম দেওয়া উচিত?
ভদ্রলোক চিন্তিত ভঙ্গিতে মায়ের সাথে কথা বলছিলো। উনি মনে হয় কোনো কান্ড করে বসেছেন। লোকটা আমার দিকে জিজ্ঞাসু দৃষ্টিতে তাকালো। মা বললেন, "আমার মেয়ে, সামরিন।"
.
জীবনের প্রথম কন্ঠস্বরটা শুনতে পেলাম।
—— "I see! তাহলে আপনিই আসওয়াদের সেই প্রিয় তমা মিস! আমি 'আহমেদ ইমাদ', আপনার চতুর্থ শ্রেণীর ছাত্র 'আহমেদ আসওয়াদ' এর বাবা। বি সেকশন, রোল ৯। আপনার কাছে বোধ-হয় প্রাইভেট পড়ে।"
—— " এতো বিস্তারিত বলতে হবে না, আমি চিনতে পেরেছি। আপনি নাস্তা নিন।"
—— "দুঃখিত, খেতে ইচ্ছে করছে না।"
VOCÊ ESTÁ LENDO
প্রিয় তমা
Contoসবাই সুন্দর করে নিজের নাম বললেও উনি সেদিন শুধুমাত্র দুটো কথাই বলেছিলেন। নিঃসংকোচে, "তমা মিস, লাস্ট ব্রেঞ্চে বসেছি বলে আমাকে গাধা ছাত্র ভাববেন না কিন্তু।" একটু থেমে... "আপনি দেখতে অনেক অনেক সুন্দর, আপনাকে আমার পছন্দ হয়েছে।" এটুকু বলে উনি বসে গিয়ে ছি...