#4

58 5 0
                                    

"ডাকাত ভালো মানুষ সেজে, 
আড়ালে হাত কামড়ে নিজের 

রক্তচোষা এক ছাপোষা-র 
হৃদয়হরণ সাধ ছিলো।"

#


--- রঞ্জা! রঞ্জাই! আজকে প্লিজ আরটিজিএসটা করে দিস। প্লিজ। 

--- তুই আমাকে এখনো বলিসনি কোথা থেকে এতো টাকা পেলি। কে দিল। 

--- ডোনেশন পেয়েছি। একজন সহৃদয় বন্ধু দিয়েছেন।

--- এতো টাকা! সেই সহৃদয় বন্ধুর নামটা জানতে পারি না আমি? ধন্যবাদ দিতাম।

--- ডোনেশন ড্রাইভ করলে এই টাকাটা পেয়েই যেতাম। একদিনে না পেলেও এক বছরে পেতাম। নাহয় একজনই দিল। তুই ভাবিস না, আমরা তো নিজেদের জন্য খরচ করছি না। সবই তো বাচ্ছাদের শেল্টারের জন্য।

--- হরক্রাক্স তৈরি করলে তার দামও দিতে হয়, সেটা মনে রাখিস। 

--- আ পিস অফ মাই সোল? এমনিই তো ভাঙা।  ফালতু। অ্যাম আই নট গেটিং ইট চীপ, দেন? ডান, আই সে। 

রেগে প্রায় কেঁদে ফেলে রঞ্জা। 

--- ইট ইজ নট ওয়র্থ। কেন বুঝছিস না তুই! বাবু, প্লিজ। তুই ফেরত দিয়ে দে। আমরা যেভাবে হোক চালিয়ে নেবো। 

--- অসম্ভব। দ্য ডাই ইজ কাস্ট। টাকা আমি নিয়েছি, গল্প শেষ। ওই টাকায় সব লোন শোধ করেও একটা অ্যানিমাল অ্যাম্বুলান্স হয়ে যাবে। একজন ভেট রাখা যাবে। আমি চাই এগুলো হোক। এন্ড মীনসকে জাস্টিফাই করে কি না আমি জানতে চাই না। মূল্য তো খালি আমাকেই চোকাতে হবে! রাজি আছি। তুই যদি না করতে চাস তো জড়াস না। আমি করে নিচ্ছি সব ব্যাংক ট্রাঞ্জাকশন। 

--- এতোদিন পরে বলছিস জড়াস না! আষ্টেপৃষ্ঠে জড়িয়ে যাবার পর!

--- এই ঘটনাটার কথা বলছি। 

--- কোনো কিছুই তো আলাদা নয়। আলাদা করা অসম্ভব। তুই এতে থাকলে অবশ্যই আমিও আছি। ব্যাংকের কাজ করে দেবো না এমনও বলিনি। অন্ততঃ আমাকে এটুকু বল যে এতোগুলো টাকা উনি কেন দিলেন! 

সাইকেল (The Cycle)Where stories live. Discover now