বাংলা কবিতা আন্তর্জাতিক কবি সম্মিলন-২০২৪

2 1 0
                                    

বাংলা কবিতা ডটকম (bangla-kobita

اوووه! هذه الصورة لا تتبع إرشادات المحتوى الخاصة بنا. لمتابعة النشر، يرجى إزالتها أو تحميل صورة أخرى.

বাংলা কবিতা ডটকম (bangla-kobita.com), কবি ও কবিতা বিষয়ক একটি ওয়েব পোর্টাল। সত্য ও সুন্দরের জন্য কবিতা এই মূলমন্ত্রকে ধারন করে ওয়েবসাইটের কবিতার আসরের কবিবৃন্দের উদ্যোগে আয়োজিত হয়েছে বাংলাদেশের ‘বাংলা কবিতা আন্তর্জাতিক কবি সম্মিলন-২০২৪’। অনুষ্ঠানে একটি স্মারক গ্রন্থ প্রকাশের পাশাপাশি সম্মানিত কবিদের শুভেচ্ছা স্মারক চিহ্ন ও উত্তরীয় প্রদান করা হয়। অনুষ্ঠানে দেশের বিভিন্ন স্থান থেকে আশা বিভিন্ন পেশার অংশগ্রহণকারীর পাশাপাশি উপস্থিত ছিলেন বিদেশী ভারতের অতিথিবৃন্দ।

অনুষ্ঠানের মিলনস্থল (ভেন্যু) হিসেবে নির্ধারণ করা হয়েছিল শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের আ ফ ম বাহাউদ্দিন নাছিম প্রশাসনিক ভবন। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কথা সাহিত্যিক সেলিনা হোসেন, উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন শেকৃবির উপাচার্য (ভিসি) প্রফেসর ড. মোঃ শহীদুর রশীদ ভূঁইয়া, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেকৃবির প্রক্টর ড. মোঃ হারুন-অর-রশিদ, এছাড়া উপস্থিত ছিলেন বাংলাদেশ পুলিশের অতিরিক্ত উপ মহাপরিদর্শক (অ্যাডিশনাল ডিআইজি) সম্মানীয় কবি ফারহাত আহমেদ। অনুষ্ঠানের ১ম পর্বের সভাপতিত্ব করেন কবি কবীর হুমায়ূন (এডমিন-৩) ও ২য় পর্বের সভাপতিত্ব করেন ম্যরীগোল্ড ইন্টারন্যাশনাল হাই স্কুলের প্রিন্সিপাল কবি বেগম সেলিনা খাতুন।

অনুষ্ঠানে প্রকাশিত স্মারক গ্রন্থ ‘অভিযাত্রিক’ কবিতা সংকলনে আমার লেখা কবিতা ‘মহাকালের মায়াবী পাতায়’ স্থান পেয়েছে। ২০২৪ সালের অমর একুশে গ্রন্থমেলায় বইটি প্রকাশ করেছেন বুলবুল পুস্তক প্রকাশনী এর প্রকাশক মোঃ বুলবুল হোসেন, এবং পরিবেশক হিসেবে রয়েছে বাংলার প্রকাশন। সার্বিক সহযোগিতায় ছিলেন কবি মোঃ সিরাজুল হক ভুঁঞা এবং সার্বিক তত্ত্বাবধানে ছিলেন কবি কবীর হুমায়ূন। সম্পাদনায় ছিলেন কবি সরদার আরিফ উদ্দিন, কবি মোঃ বুলবুল হোসেন ও কবি মুহাম্মদ মনিরুজ্জামান।

ওয়েবসাইট থেকে বিস্তারিত জানতে ক্লিক করুন - https://www.bangla-kobita.com/rumimahmud/books/ovijatrik/

অভিযাত্রিকحيث تعيش القصص. اكتشف الآن