জ্ঞান ফিরতে দেখি অন্য যুগে অন্য দেশে আমি তবে সাথী পেড্রো আছে।পরের ঘটনা এই যে পেড্রো আমায় খুঁজে পায়নি।আমি না ফেরায় ও কয়েক দিন পর নাভোলার ডেরায় গেলে দেখে গ্রাম শুণ্য,কেউ নেই।এদিকে ফীন তো আর ও খারাপ অবস্থায়।ফীনের তেষ্টা বেড়ে গেছে,যন্ত্রণা লাঘোবের এটাই উপায়।ওকে রক্তের যোগান দিতে গিয়ে গ্রামের অর্ধেক লোক শেষ,ব্যাপারটা লাগাম ছাড়া হউএ যাচ্ছে।প্রায় দুমাস পর স্তীফান এলে সব কিছু হাতে আসে।ফীনকে বাচানো যাবেনা।এদিকে আমি ও ফিরিনি,পেড্রো আমার অবস্থান জানতে চায়।স্তীফান ওর মন্ত্রের মাধ্যমে এটা জানায় যে আমি বেচে আছি,কোনো শক্তিশালী ডাইনির কবলে আছি তবে কোথায় সেটা অজানা রইলো।নেকড়ে রহস্য সনাধানে পেড্রো আর স্তীফান একত্রে লেগে পড়লো।স্তীফান সেই নেকড়েদের আস্তানা পেয়ে একাই গেছিলো।কিন্তু ওই নেকড়ের দল আসলে রূপান্তরিত ছিল।অর্থাৎ কোন এক শক্তিশালী ডাইনির অভীষাপে ওর মানুষ থেকে নেকড়েতে পরিণত হয়। এই অভীশপ্ত জীবনে ওদের সামনে পীশাচ পুরুষ বধ হল মুক্তির একমাত্র পথ,তাই ফীনকে শেষ করে ওই দল মুক্তি লাভ করতে চেয়েছিল।স্তীফান মন্ত্রবলে ফীনের ক্ষত সাড়াতে পারবেনা। তাই ফীনের শরীরে কাঠের টুকরো ঢুকিয়ে ওকে মারতে হয়।পেড্রো এবার একা।স্তীফানকে সাথে নিয়ে ও সিন্ত্রা ছাড়ে,স্পেন ছাড়ে সব কিছু বিক্রি করে টাকা নিয়ে বেরিয়ে পরে আমায় খুঁজতে। পর্তুগাল, ইতালি,গ্রীস, ফ্রান্স, ইংল্যান্ড, অস্ট্রিয়া, হাংগেরী,জার্মান সব দেশ ওরা খুঁজেছে, কেটেছে বহু বছর।স্তীফানের বয়স বেড়েছে।ওকে ওর দেশ বুলগেরিয়ায় নিয়ে গেল পেড্রো।স্তীফান বড় ভালো বন্ধু ছিল,ও নিজের ছেলে লোগানকে পেড্রোর সংগী হতে আদেশ দেয়।তবে স্তীফানের দেশে গিয়ে ডাইনি গোত্র গুলো সম্পর্কিত তথ্য জানে পেড্রো।প্রাচীন মিশরে আর সুমেরে ডাইনিবিদ্যার শুরু।এরা বহুকাল সাধনা করে মন্ত্র লাভ করত।এক একটি গোত্র এক এক রকম মন্ত্রে শক্তিশালী ছিল।কিন্তু এদের মধ্যে শ্রেষ্ঠত্ব নিয়ে দন্দ্ব শুরু হলে বিখ্যাত রাজা সলমন এদের সকলকে বন্দী করেন।তিনি আর ও শক্তিশালী হতে চেয়েছিলেন ডাইনিদের সাহায্যে।তিনি চুক্তি করেন এদের সাথে।সমগ্র জগতে রাজত্ব করতে গেলে সেনাদলকে হতে হবে পরাক্রমী।ডাইনিদের দল গুলি কে বলেন যারা তার সেনাদলকে অজেয় করতে পারবে তারাই জগতের শ্রেষ্ঠ ডাইনি গোত্র বলে বিবেচিত হবে।এর ফলেই কেউ পীশাচ, কেউ নেকড়েমানব,কেউ আবার ইচ্ছাধারী উদ্ভব ঘটাল।এবার শক্তি পরীক্ষার পালা,দেখা গেল পীশাচরা বেশী শক্তিধারী।ওলা গোত্র পীশাচের জন্মদাতা তাই তারা শ্রেষ্ঠত্ব পেল।যেহেতু সুমেরীয় খামুন গোত্রের নেকড়েমানবরা পরাজিত হল তাই তারা পীশাচদের শত্রুতে পরিণত হল।এই ইতিহাস অনেকেই জানে না।তবে ডাইনিদের নিজেদের ইতিহাস জানতেই হয় নাহলে ওরা সিদ্ধি লাভ করবে না।পেড্রো অনেক কিছু জানলে ও এটা জানতে পারেনি আমি কোথায়।
লোগান কে নিয়ে ও আবার যাত্রা শুরু করে।এবার আর ও পুবের দিকে,বল্কান উপত্যকা।ওলাদের এক দল এখানে থাকে।কিন্তু সে খবর ভুল ছিল,বহু আগেই ওরা জারের আক্রমণের ভয়ে পশ্চিমে পারি দিয়েছিল।লোগান ওর পিতার থেকে বেশি যোগ্য,ও অবস্থান মন্ত্র দ্বারা ওলাদের সঠিক অবস্থান জানতে পারে আয়ারল্যান্ড এর পশ্চিমাংশ।