দুই

1.2K 16 10
                                    

"সাব সুনো...ই লোকটা ক্যা ক্যাহে রাহা হ্যঁ!" বলেই মহিরুমা হেসে ওঠে।

চুমকি,ময়না,নিতা,টিনা যারা ভিতরের ঘরে তৈরি হচ্ছিল সব বাইরের ঘরে চলে আসে।চুমকি দেখে অবাক হয়ে যায়।সামনে রুমা মার পাশে নিশান্ত ঘোষ বসে আছে! আরো একবার সে অবিশ্বাসে ভেঙে পরে।এই ভাঙনটা তার আর বেশি নিষ্ঠুর!সমাজের আসল রূপটা যে কতটা নোংরা বিদিবিচ্ছিরি সে আজ বুঝতে পারে।

"আরে,আও লারকিও আও..ই লোকটা বোল রাহা হ্যাঁ কি ই ইহা সোনে কে লিয়ে নেহি আয়া হ্যাঁ...ই হাম তাবায়েফোকো লেকার কাহানি লিখেগা!" মহিরুমা সহ এবার অন্য মেয়েরাও হেসে উঠল তারোস্বরে!কিন্তু চুমকি হাসলোনা।সে যেন মনে মনে নিজের পুরোনো বিশ্বাস ফিরে পেল।আর সম্ভবত সেই এখানকার প্রত্যেকের থেকে বেশি শিক্ষিত তাই বেশ্যাদের নিয়ে যে এইরকম লেখালিখি হয় সে জানে, সে নিজেই নিজের ছাত্রজীবনে কত পড়েছে এইরকম গল্প।কিন্তু তখন সে তার কোনো ভয়ংকর দুঃস্বপ্নেও কল্পনা করতে পারেনি যে সে একদিন গণিকা হবে।নিশান্ত ঘোষকে আর কেউ এখানে ঠিক করে না চিনলেও চুমকি ভালো করে চেনে।নিশান্ত তার প্রিয় লেখক ও কবি ছিল ছাত্রজীবনে।কতবার সে তার সাথে সাক্ষাৎ করার চেষ্টা করেছিল সব বিফলে গেছিল আর আজ যখন সাক্ষাৎ হলো তখন সে আর সাক্ষাৎ করার যোগ্য নয় নিশান্ত ঘোষের সাথে।

"আরে,আপনারা সবাই হাসছেন যে!"নিশান্ত এদের মূর্খতা বুঝে বেশ বিরক্তির স্বরে বলে ওঠে।

"হাসেনঙ্গে নেহি তো অউর হাম ক্যা কারে? কিউ বলো লারকিয়ো"

মেয়েদের মধ্যে শিলা বলল,"আরে এই যে কবি এখানে সবাই *** আসে!!আর তুই তার বিবরণ লিখবি!!"

চুমকির কানটার মধ্যে কেউ যেন আবার বিষ ঢেলে দিল।ছিঃ এরা নিজেও জানে না যে এরা কাকে এইভাবে অবহেলা করছে!

"দেখেন আপনি কিন্তু আমায় অসম্মান করছেন!সীমা ছাড়াচ্ছেন"নিশান্ত মহিরুমার দিকে তাকিয়ে বলল,

"সুনিয়ে ম্যা বাস আপকি কুচ লারকিও কে সাত বাত কারকে আপনি কাহিনি কে লিয়ে ইনফরমেশন কালেক্ট কারনা চাহতা হু... মাতলাব উনলোগোকি জীভানকে বারেমে জাননা চাহতা হু"

গণিকাWhere stories live. Discover now