হ্যাপি অ্যানিভার্সেরি!!

224 11 2
                                    

"শোনো, একটা কথা স্পষ্ট শুনে রাখো। আমি অন্য কাউকে ভালবাসি।তোমার সাথে সুখের সংসার করা আমার পক্ষে সম্ভব না।"  সায়েম এক নিঃশ্বাসে বললো। ফুলে সাজানো খাটের কোনো এক কোণা সে শক্ত করে ধরে ছিলো তখনো।

বাসর রাতে কোনো নববধূর পক্ষেই স্বামীর প্রথম বাক্য হিসেবে এই কথাটা শোনার আশা রাখে না। অরণির পক্ষে তা ছিলো আরো ভয়াবহ।  পারিবারিক চাপে পড়ে সে তার ভালোবাসার মানুষটা কে বিয়ে করতে পারলো না,যার স্বপ্ন সে চার বছর ধরে রঙিন বাক্সে জমা  যত্ন করে জমা রেখেছিল। কারণ ওদের ধনভাণ্ডার আর স্ট্যাটাস অরণির স্বামী থেকে কম ছিলো।কিন্তু এখন যদি তার স্বামীই তাকে গ্রহণ না করে?

" তাই সবার সামনে আগবাড়িয়ে ভাব করতে আসবে না। আমার কোনো রকম কাজে মাথা ঘামাবে না। তুমি তোমার মতো থাকবে,আমাকে আমার মতো থাকতে দিবে।  আমাকে কখনো কল দিবে না। , কথাগুলো যেন মনে থাকে।"

কপালে বিন্দু বিন্দু ঘাম জমেছে অরণির। সায়েম অর দিকে একবারও তাকায়নি,তাকাবেও না।সায়েম ওর স্বামীর নাম, নসিফ উল হোসেন সায়েম। সিটি ব্যাংক এ চাকরী করে।চাকরীর মাইনে ভালো। ওর পরিবারও বেশ ভালো,ভালো নাম আছে তাদের। প্রেমের কষ্টটা যদি না থাকতো,আর সায়েম যদি এক মুহুর্তেই দূরে ঠেলে না দিতো, তাহলে নিজেকে সবচেয়ে ভাগ্যবতী বউই ভাবতো। বাসর রাতে কেউ অপরিচয়ের জন্যে কেউ বেশি কাছে, আসতে পারে না। কিন্তু দূরেও ঠেলে দেয় না।

"বুঝেছো কি বলেছি?"

অরণি মাথা নাড়ালো,সে বুঝেছে।সায়েম আর দেরী করলো না।সে নতুন গোলাপের পাপড়ি বেছানো বিছানায় নতুন চাদর জড়িয়ে সটান হয়ে শুয়ে পড়লো। অরণি ঘুমোয়নি,সে সায়েমের দিকে তাকিয়ে ছিলো।ওর লাল শাড়িটা খুললো না,না খুললো তার গয়না, টিকলি। সে শুধু তাকিয়ে ছিলো, চোখ থেকে ফোটায় ফোটায় পানি পড়তে লাগলো তার মেহেদি পড়া হাতে,কাজল ছড়িয়ে গেলো পুরো মুখে।  অনিশ্চিত সংসারের প্রথম ধাপেই সে ভেঙে গিয়েছিলো,নতুবা রাত বাড়ার সাথে সাথে তার কান্নাও বাড়তো না।

পর দু তিনদিন আত্মীয় স্বজন এ আগমন ছিলো বেশি। অরণির বাড়ির লোকেরাও এসেছে, ওরা অরণিকে দেখে শুধু খুশিমুখে দোয়া দিয়ে যাচ্ছিলো।শুধুমাত্র অরণির ছোট বন নীহা বুঝতে পারলো,আপুটার চোখ লাল হয়েছে কান্না করে। সায়েমের না তাকানোর ভঙ্গিটাও আরো পাকা করে দিলো। চলে যাবার আগে কাঁদতে কাঁদতে কোনো এক ফাঁকে কথাটা অরণিকে বলেও দিলো। অরণি আর সামলে রাখতে পারলো না,কান্নায় ভেঙে পড়লো।  কি বা করবে সে  যদি কেউ ওকে স্ত্রী না ভাবে।

কিছু শব্দের গল্প..Where stories live. Discover now