শুকতারা

387 12 11
                                    

"সন্ধার আকাশে কখোনো শুকতারা দেখেছিস? "

"এই দিনদুপুরে কিসব প্রশ্ন করিস তুই? "

"আরে বল না আগে। "

"নাহ, দেখিনি কখনো,কেন?"

"দেখবি? "

"মাথা ঠিক আছে তো তোর?"

"বারে, এতো সুন্দর কিছু না কিন্তু প্রকৃতির ডাকে সাড়া দিতে ক্ষতি তো নেই।"

"ভালো করেই মাথাটা গেলো তোর। সামনের সপ্তাহে প্রিটেস্ট পরীক্ষা শুরু, তাও আবার ফিজিক্স, তাও আবার পুরো বই এর উপর।আর তুই বলছিস শুকতারা দেখতে।"

"তোর নামের সাথে ভারী মিলে, অথচ তুই একবারও দেখলি না।তুই আসলে পানসে!"

"বাজে বকিস না ইমন, দেব একটা ঘুশি "

"হাহ!,সারাজীবনই তো।ঘুশি দেয়াটাই জানবি রে তুই?"

"কি বললি তুই? "

"ঠিকই তো বললাম। আচ্ছা তাঁরা বলতো, এই ১৮ বছরে তুই একবারো কারো প্রেমে পড়িস নি?"

"ইমন,সত্যিই তোর সাথে কথা বলতে আমার খুবই বিরক্ত লাগে। গরমের জ্বালায় বাঁচি না আর তোর প্রেমকথা...."

"তুই আমার ওপর এতো বিরক্ত দেখাস কেন?"

"দেখ সামনে পরীক্ষা, আমি খুব টেনশনে আছি।কোনো মানে হয় পরীক্ষার দু সপ্তাহ আগে পুরো সিলেবাস চেঞ্জ করা? এবার মনে হয় ভালো পাস করতে পারবো না।"

"তোর আবার ভালো পাস। সারাজীবন যেখানে ৭০ এর নিচে কখনো নাম্বার তুলিস না, সেখানে ভালো পাস কোত্থেকে আসে? তোর বলা উচিত, অসম্ভব ভালো পাস করা হবে না।"

"চুপ কর গরু", আস্তে করে ঘাড়ে একটা চড় বসিয়ে দিলাম।ওর প্রত্যেকটা কথা শুনতেই আমার ভালো লাগে। আবার রাগি রাগি ভাব দেখাতে মজা পাই, বেচারা ভীতু ভীতু মুখ করে থাকে। বুঝতেই পারে না যে আমি ভিতরে ভিতরে হাসছি।

"গরু? আমি তোর থেকে খুব শুকনো।"

"কিন্তু তোর মাথার মগজটা গরুর মোটাতাজা শরীরের মতোই মোটা!"

"কি বললি? আমি মাথা মোটা? তুই তাহলে গাধা,গাধার মগজ আছে কিন্তু সেটা গরুর পায়খানার মতোই ইউসলেস।"

কিছু শব্দের গল্প..Unde poveștirile trăiesc. Descoperă acum