অপূর্ণতা

62 2 0
                                    

কোনো এক পড়ন্ত বিকেলে একদিন শাড়ি পড়ে,চুপটি করে তোমার সাথে দেখা করা হবে না।
তুমি কখনো আমার খোলা চুলে আলতো করে হাত বুলিয়ে দিয়ে শিউলি ফুলের মালা পড়িয়ে দিবে না।
আমি কখনো পাশাপাশি হাটার সময় তোমার হাতটা বারবার ধরার চেষ্টা করবো না।
তুমিও আমায় দেখে কখনো মুচকি হাসবে না, আমিও লজ্জা পেয়ে কখনো মুখ লুকোতে যাব না।

কোনো এক বৃষ্টির দিনে তোমার জন্য খিচুড়ি রেধে চুপটি করে দেখা করা হবে না,
তোমার সাথে একই রিকশায় ওঠে তোমার ঘাড়ে আলতো করে মাথা রাখা হবে না,
তুমিও কখনো আমায় কাপা কাপা হাতে একগুচ্ছ কদম ফুল এনে দিবে না,
আমিও হঠাৎ করে বলবো না রিকশা থামাতে, যেন দুজনে মিলে বৃষ্টিতে কখনো ভিজতে না হয়।

কোনো এক শীতের সকালে কফির চুমুক দিতে দিতে তোমার কথা ভাবা হবে না।
প্রিয় গল্পের বইয়ের প্রিয় নায়কের চরিত্রে তোমাকে নিয়ে কল্পনা করা হবে না।
আমি হয়তো ঝাপসা চোখে পলকহীন তাকিয়ে থাকবো না, জানালার বাহিরে রাস্তার ধারে যেখানে প্রতিদিন তুমি দাড়িয়ে থাকতে।

কোনো একদিন সিনেমা হলে বিয়োগান্তক দৃশ্যপটে আমি মাথা নত করে কাঁদবো না,
তুমিও কখনো মুচকি হেসে আমাকে কাছে টেনে নিবে না।
আমার তোমাকে বলা হবে না, ওদের মতো দূরে যেতে চাই না আমি, টুকরো টুকরো করে মরে যেতে চাই না আমি।

তোমাকে নিয়ে সেই চিঠিগুলো আমি কোনোদিন লিখবো না, যেগুলো তোমাকে আমি কখনো পাঠানোর জন্য লিখি নি
তুমি কখনো আমার হবে না, তোমাকে আমি কোনোদিন পাবো না,  এই ভেবে কোনোদিন চোখের পানিতে বালিশ ভিজিয়ে দিবো না।

তোমাকে আর কখনো "ভালোবাসি" বলা হবে না
আমারো কখনো তোমার "ভালোবাসি" শোনা হবে না।

কারণ জানো তো নিশ্চয় , কাছাকাছি থাকা সমান্তরাল রেখার দাগে আমাদের অবস্থান, কখনো সে দাগ এক হবে না।

তুমি আমি তখনো অপূর্ণ,  আজও তার পূর্ণতা মিলবে না।

Vote , Comment, Share if you like অপূর্ণতা

কিছু শব্দের গল্প..Wo Geschichten leben. Entdecke jetzt