২য় পরিচ্ছেদ

990 26 1
                                    

ভাবনার ছেদ ঘটলো মেয়েটার তুরি মারার শব্দে। অবশেষে মেয়েটার কন্ঠ শুনতে পেলাম। এই ছেলে এতো রাতে ছাদে কি? আমি বললাম, "না এমনি। আচ্ছা আপনাকে তো চিনলাম না। আগে তো কখনো দেখি নি।"

---আমি আপনার প্রতিবেশী।

---আপনার নামটা কি জানতে পারি?

--- নীলাক্ষী।

--- বাহ সুন্দর তো? নীল চোখ যার। (নীলাক্ষী)

মেয়েটা ফিক করে হেসে দিলো। আমি নিচের দিকে তাকিয়ে আছি। তার হাসিমুখ দেখতে মন চাইলেও আপাতত তেমন আগ্রহবোধ করছি না।

--- আচ্ছা আপনার নাম কি?

---তামজিদ।

--- তামজিদ নামটার অর্থ কি?

--- প্রশংসা।

--- তামজিদ আপনার মুখে আমার একটু প্রশংসা শুনতে চাই।

মনে মনে ভাবলাম এর মাথা ঠিক আছে তো?  কেমন কথা এটা? এরপর একটু নীরবতা। নীরবতা ভেঙে বললাম, " আপনি নীলাক্ষী  মানে নীল চোখ যার। কিন্তু আপনার চোখ নীল হতেই পারে না। হিহি। এমন সময় ফোন কল পেলাম। আম্মু ফোন দিয়েছে। ফোন রিসিভ করার পর ওপাশ থেকে আম্মু বললো, কীরে বাসায় আসবি না? রাত কয়টা বাজে খেয়াল আছে?" হাত ঘড়ির দিকে তাকিয়ে দেখি রাত ৮টা ৫ মিনিট। একটু অবাকই হলাম শীতের রাত তার মানে আমি প্রায় অনেকটা সময় বাসার ছাদে বসে আছি। তাড়তাড়ি করে সিড়ির দিকে ছুটলাম। নিচে নামছি তবে হঠাৎ মনে হলো নীলাক্ষীকে তো বলে এলাম না। আবার ছাদে গেলাম। দেখি ও গুনগুন করে গান গাইছে। পেছন থেকে বললাম। নীলাক্ষী আসি। ভালো থেকো। ও আমাকে ছোট্ট একটা হাসি উপহার দিলো। অন্ধকারে ওকে স্পষ্ট দেখা যাচ্ছে না তবে হাসিটার শুভ্রতা অনুভব করলাম।

নীলাক্ষী [Completed]Where stories live. Discover now