গল্প: "দৃষ্টিশক্তি"
লেখা: তাবিয়া তামান্না।১.
তেরো বারের পর ফোন রিসিভ করল বার্ক।
-'তুমি আমায় এভোয়েট করছো বার্ক?' কাঁদো কাঁদো কন্ঠে বলল উইলহেমিনা।-'দেখো ন্যাকা কান্না করবা না। প্রচণ্ড বিরক্ত লাগে এসব!' বিরক্তি নিয়ে জবাব দিলো বার্ক। ওপাস থেকে অঝোরে কেঁদে যাচ্ছে উইলহেমিনা।
-'ভালোবাসি তোমায় অনেক।' ফুপিয়ে কেঁদে বলল মিনা।
-'ধ্যাৎ! রাখো তো!' রাজ্যের বিরক্তি নিয়ে ফোন কেটে দেয় বার্ক।
২.
-'উইল..কই তাড়াতাড়ি করো।' যোহান তাড়াদিলো মিনাকে।-'আসছি রে বাবা' সাইনিং পাউডার দিয়ে মেকাপে টাচ আপ কমপ্লিট করে জবাব দিলো উইলহেমিনা।
একবছর হলো ওদের বিয়ে হয়েছে। এই প্রথম যোহান ওকে অফিস পার্টিতে নিয়ে যাচ্ছে। উইলহেমিনাকে ব্লু গাউন পড়ে দারুন লাগছে। বরাবরের মত যোহান ওর নীল চোখদুটোর উপরে ফিদা হয়ে গেলো।
৩.
বার্ক এমনিতেও ওর বাবার এত বড় ব্যাবসা টা চালাতে হিমশিম খাচ্ছে। তার উপরে ওর ওয়াইফকে নিয়ে পড়েছে ঝামেলায়। এই মেয়ের কাছে ওর জন্য এক মিনিট ও নেই। যত সময় ওর নিজের অফিসের কলিগদের সাথে। আজকেও বার্ক এই রেস্টুরেন্টে ওর কোম্পানির রজতজয়ন্তী উপলক্ষে পার্টি রেখেছে সেখানেও সোফিয়া ওর অফিসের লোকেদের সাথে ডান্স করছে হেলেদুলে। সবাই জোড়ায় জোড়ায় বলড্যান্স করছে। বার্ক এক কোনায় বসে গ্লাসের পর গ্লাস ওয়াইন নিচ্ছে। হঠাৎ এক কোনায় পরিচিত কাউকে চোখে পড়ল।এটা হচ্ছে ওর কর্মচারী যোহান। কিন্তু সমস্যা হচ্ছে যোহানের সাথে আছে উইলহেমিনা। যাকে ৯ বছর আগে ত্যাগ করেছিল ভালোবাসায় সিরিয়াসনেসের জন্য। বার্ক ভাবত ভালোবাসায় এত সিরিয়াস হতে হবে কেনো? বাট এখন ওর একজন সিরিয়াস পার্টনারের খুব প্রয়োজন। যেটা সোফিয়ার মত মেয়েরা পারবে না। সোফিয়ার দিকে আড়চোখে তাকায় বার্ক। সোফিয়া অন্য পুরুষের মাঝে নাচতে ব্যাস্ত। আবার যোহান আর মিনার দিকে দেখে। পুরো পার্টির কোনদিকে ওদের নজর নেই। দুজন দুজনের চোখে চোখ রেখে একে অপরের মধ্যে হারিয়ে গেছে যেন। কত্তো গভীর ভালোবাসা যা বার্ক সব সময় সোফিয়ার মাঝে খুজে বেড়ায়।
ওরা বার্কের অফিসের কর্মচারী। কিন্তু কত সুখি। মিনার সাথে কথা বলার জন্য পা বাড়ায় বার্ক। কিন্তু হঠাৎ ওর মনে পড়ে যায় উইলহেমিনার দেওয়া লাস্ট ম্যাসেজ "Never come back when you realize that I'm rare"
শেষ.....
YOU ARE READING
"ছোট গল্প সমগ্র"
Short Story"ছোট প্রাণ ছোট ব্যথা, ছোট ছোট দুঃখ কথা,, নিতান্তই সহজ সরল, সহস্র বিস্মৃতি রাশি, প্রত্যহ যেতেছে ভাসি, তারি দু-চারটি অশ্রু জল। নাহি বর্ণনার ছটা, ঘটনার ঘনঘটা, নাহি তত্ত্ব নাহি উপদেশ, অন্তরে অতৃপ্তি রবে, সাঙ্গ করি মনে হবে, শেষ হয়ে হইলো না শেষ।" ______রব...