"শিকার"

7 0 0
                                    

"নেক্সট শিকার আপনি "
লেখা: তাবিয়া তামান্না।

অনেক দিন পর বান্ধবি ফোন করেছে। তো আমি রিসিভ করতেই ওপাস থেকে ওর উত্তেজিত কণ্ঠ শুনতে পেলাম, কেয়া বলল -"মানুষ এমনই হয়... একটা ফোন করিস না, খবর নিস না মরে গেলাম না পড়ে গেলাম.. এমন হয় মানুষ..? "

আসোলে আমি ছুটিতে বাড়ি গিয়ে ওকে একবার ও ফোন করিনি। সেই ক্ষোভ মেটাচ্ছে আরকি। যাই হোক আমিও ওরে কপি করে বললাম- " ঠিকি বলছিস.. মানুষ কত খারাপ! একটা ফোন দেয় না কথা কয় না, মরে গেছি না বেচে আছি খবর নেয় না!"

-" দ্যাখ দ্যাখ একদম কপি করবি না। বান্দর! তুই এমন ভুলে গেলি ক্যামনে অ্যা....? "

-"এই মনে করেন ভাল্লাগে... খুশিতে ঠ্যালায়.... "

-"বান্দর!  কথা বলবি না... আমি রাগ হইছি..."

-"না... না... এ হতে পারে না..তুমি রাগ করতে পারো না.... " বাংলা মুভির কপি করে বলে আমি আর ও হাসলাম খানিক।

-"এ বা* কইয়া হাসাবি না কইলাম তাবিয়া... আমি সত্যিই রাগ হইছি " কেয়াও হাসতে হাসতে বলল।

-" তাইলে কি প*ম কইয়া হাসামু...?"

-" দূর! ঘোড়ার ডিম কিচ্ছু ভাল্লাগেনা রে বুন্ডি.. তুই নাই... কিছু খাইতেও ভাল্লাগে না"

-"কস কি...? তোর কি সমস্যা আছে নাকি.. ইয়ে মানে... এইগুলা একটা প্রব্লেম বুচ্ছিস...? " আমি ফাজলামো আরেকটু বাড়িয়ে ওকে রাগানোর চেষ্টা করলাম।

-"এ শয়তান থামবি...? " ধমকায় থামায় দিল আমায় আরকি।

এর পর আমি একটু সিরিয়াস হয়ে ওরে এডভাইস দিলাম -"ফাস্টফুড খা... তুই তো ওইডার দিওয়ানা"

-" না রে ভাল্লাগে না কিছু..."

-"ফুচকা চটপটি ও না...?"

-" হো ওইডা ভাল্লাগে... কিন্তু মন খারাপ থাকলে ওইডাও রুচি আসে না রে"

-" বই পড়েন তাইলে কেয়া আফা..."

-"ধোর্য নাই তাবিয়া আফা... ভাল্লাগেনা"

-"থ্রিলার বই পড় তাইলে... "

-" ভাল্লাগে না...."

এবার আমিও ক্ষেপে গেলাম। মাইয়া কয়কি থ্রিলার ভাল্লাগে না... আমি বললাম -" তুই মইরা যা তাইলে"

"ছোট গল্প সমগ্র"Where stories live. Discover now