"সাইকোপ্যাথ"

8 0 0
                                    

-"আমার সামনেই গর্ভবতী মহিলাটির পেট চিরে তার ভ্রুণ বের করে আনল আর মহিলাটি ছটফটিয়ে চিৎকার করতে..."

-"ওয়েট ওয়েট.. আপনি বাধা দেননি?" আমাকে থামিয়ে দিয়ে বললেন সাইকোলজিস্ট।

-"নাহ!" নির্লিপ্ত জবাব আমার।

তিনি অবাক হয়ে বললেন -"কেনো..?"

-"কারণ আমার মনে হয়নি বাধা দেওয়া উচিৎ!"

-"তাহলে কি মনে হয়েছিলো?"

-"কোন কিছুই মনে হয়নি।" ভাবলেশহীন উত্তর দিলাম আমি।

সাইকোলজিস্ট একটা কাগজের ফাঁকা বৃত্ত ভরাট করে দিলেন। যার পাশে লেখা "সাইকোপ্যাথ"

"সাইকোপ্যাথ" (৬৫ শব্দের ছোট গল্প)
_________লেখা: তাবিয়া তামান্না।

#TheVampiRe 💀

এটাকে অনুগল্প বা ফ্লাশ ফিকশন বলা হয়। অন্য একদিন ফ্লাশ ফিকশন নিয়ে বিস্তারিত আলোচনা করবো। আজ এই গল্পের ব্যাখ্যা বলি।

এখানে সাইকোপ্যাথ বলতে একচুয়ালি কি বুঝায় সেটা প্রকাশিত হয়েছে। সাইকোপ্যাথ বলতে হিংস্র, খুনি বা বিকৃত মস্তিষ্কের কিছু মনে করে থাকে অনেকেই। কিন্তু সেরকম কিছুই নয়। সাইকোলজিতে সাইকোপ্যাথ হচ্ছে তার কোনরূপ অনুভূতি থাকে না, প্যাথেটিক কিছু দেখলে সে দুঃখবোধ করে না। এরকমই খুশির বিষয়ে তার আনন্দ হয় না। রাগ, অভিমান, ভালোবাসা, কান্না, হাসি কোন অনুভূতি হয় না।

উদাহরণ, আপনার সামনে যদি যদি কোন গর্ভবতী মহিলার পেট কেটে তার ভ্রুণ বের করে আনে কেমন লাগবে...?
ভয়..? খারাপ? ভালো? কান্না আসবে? রাগ উঠবে? হাসি পাবে? কিছু একটা তো ডেফেনেটলি হবেই। বাট সাইকোপ্যাথ যারা তাদের এরকম কোন অনুভূতিই কাজ করে না।

এটাই সাইকোপ্যাথ!!!

"ছোট গল্প সমগ্র"Where stories live. Discover now