পর্ব-৫

477 15 0
                                    

   ৮ ( অনেক বড় ভুল )

দেখ জেফ, আমি এটা অন ভাবেই অফিশিয়ালি এলাউ করব না। ঘন ঘন মাথা নাড়াতে থাকেন ক্যাপ্টেন , জেফ এর প্ল্যান শোনা মাত্রই।

ক্যাপ্টেন, এভাবে মাথা নাড়ালে আপনার মাথা খুলে পড়ে যাবে, ঠাট্টা করে উঠে জেফ। দেখুন ক্যাপ্টেন এই কেস এর সমাধান এর একমাত্র পথ এটাই। আপনি আমাকে অফিশিয়ালি অনুমতি দিবেন না এটা আমি জানি, দীর্ঘদিন একসাথে কাজ করেছি , আপনি আমার বন্ধুর মতই আপনাকে না জানিয়ে সেখানে যেতে মন সায় দিচ্ছিল না। তাই আপনাকে বলে যাচ্ছি বন্ধু হিসেবে , ডিটেকটিভ হিসেবে নয় ।

চেহারায় হতাশা ফুটে উঠলো ক্যাপ্টেন এর, তুমি যাবে বলে ঠিক করে ফেলেছ, কি আর করা। তবে এটা সত্য যে তুমি একদম প্রথম থেকেই সঠিক ছিলে। এটা শুধু মাত্র সুইসাইড ছিল না, তবে এখন যে তোমাকে আর আটকানো যাবেনা সে আমি বুঝে ফেলেছি। চেয়ারে আলতো করে হেলান দিয়ে ক্যাপ্টেন বলেন। তুমি কি আমাকে বলবে তুমি আসলে কি ভাবছ এই কেস এর ব্যাপারে? র‍্যাচেল কি খুন করেছে ডেনভার কে?

আসলে ক্যাপ্টেন, আমতা আমতা করে বলে জেফ, আমি যেই যোগ সূত্র টা খুঁজে পেয়েছি সেটা খুবি অদ্ভুত। আর সেটা ই সিউর হতে আমি র‍্যাচেল এর সাথে দেখা করার সিদ্ধান্ত নিয়েছি, কারণ একদম সিউর না হয়ে এসব কথা বললে সবাই আমাকে পাগল ভাববে। তাই এখন কিছু বলতে চাচ্ছিনা ক্যাপ্টেন। মাথায় হাত দিয়ে চুল গুলো ঠিক করে নিতে নিতে বলে জেফ।

শুধু একটু সতর্ক থেকো, এই মেয়ে যদি সব কিছুর মুলে হয় তাহলে এই মেয়ে অনেক ভয়ংকর। ক্যাপ্টেন বললেন। আজ রাতে আমি তোমাকে এগিয়ে দিয়ে আসবো জেফ, কি জানি হয়ত তোমার সাথে আমার এটাই শেষ দেখা! আমি এখনো জানিনা, তোমাকে যেতে কেন দিচ্ছি । ক্যাপ্টেন এর চোখে মুখে হতাশা ফুটে উঠলো আবার।

সেদিন সন্ধ্যার পর ক্যাপ্টেন নিজের গাড়িতে করে জেফ কে তার নির্ধারিত স্থানে রেখে আসলেন। যায়গাটা ছিল রাস্তার সাইডে একটা বেঞ্চ , পথের দুই ধারে বিস্তীর্ণ অঞ্চল। কোথাও কেউ নেই আশেপাশে, একদম ফাঁকা সুনসান নির্জন ।

ক্যাপ্টেন যখন গাড়ি নিয়ে চলে যাচ্ছিলেন, ঠিক তখন ই অপর পাশ থেকে একটা সাদা রঙের ট্রাক আসছে দেখতে পান, খেয়াল করে দেখেন চালকের চেহারা বুঝা যাচ্ছেনা, হুডি দিয়ে ঢাকা। ক্যাপ্টেন ট্রাকের নাম্বার প্লেট এর নাম্বার লিখে নিয়ে অফিসে ফোন করে এর মালিক এর সম্পর্কে তথ্য জানাতে বললেন। জেফ যদিও তাকে ফলো করতে নিষেধ করেছিলো কিন্তু ক্যাপ্টেন, তার সেরা ডিটেকটিভ এবং কাছের বন্ধু কে এভাবে একা ছেড়ে দিতে খারাপ লাগছিল। ক্যাপ্টেন গাড়ি ঘুরালেন, ঠিক করলেন যাই হোক না কেন এই ট্রাক টাকে ফলো করতে হবে। এর মধ্যে অফিস থেকে ফোন আসলো ক্যাপ্টেন জানতে পারলেন এই ট্রাক টা হারানো বিজ্ঞপ্তি তে রিপোর্ট করা আছে প্রায় ৩ দিন হতে চলল। সাদা রঙের ট্রাক টা ক্যাপ্টেন ঠিক এখন দেখতে পারছেন না , তবে এই নিয়ে তিনি তেমন একটা চিন্তিত নন , কারণ সামনের রাস্তা টা ওয়ান ওয়ে, খুব বেশি দূর না গেলে হারিয়ে ফেলার সম্ভাবনা নেই বললেই চলে।

"পরজীবী"  ( বিদেশী গল্পের অবলম্বনে )Место, где живут истории. Откройте их для себя