সিনিয়র আপু

67 8 41
                                    

কলেজে ভর্তি হয়ে নতুন ক্লাস করা শুরু করেছি কয়েকদিন হল। কলেজের নতুন নতুন নিয়ম কানুনের সাথে মানিয়ে নিচ্ছি। আবার, সাথে আছে সেকেণ্ড ইয়ার এর সিনিয়রদের সাথে খাপ খাইয়ে নেওয়া। এতকিছুর মাঝেই দীর্ঘ দশ বছরের স্কুল জীবন শেষে কলেজ জীবনে পা রেখেছি আমি। কিন্তু আজ ঘটে গেল এক অবিশ্বাস্য ঘটনা।

সকাল সকাল কলেজে এসে বসেছি। ক্লাস তখনও শুরু হয় নি। তাই বন্ধুদের সাথে আড্ডা দিচ্ছিলাম। এমন সময় ক্লাসে এল একটি মেয়ে। মেয়েটির উচ্চতা আমার চেয়ে একটু কম। তাই তখন ভেবেছিলাম যে অন্য সেকশন এর কোনো ক্লাসমেট। কিন্তু সে এসেই স্টেজে উঠে থমথমে গলায় বলতে লাগল, "এই, সবাই চুপচাপ বস। আমি তোদের সিনিয়র। একটা অনাউন্সমেন্ট করব।"

সবাই যে যার মত তড়িঘড়ি করে বসে পড়ল। পুরো ক্লাসে পিনপতন নীরবতা। সবাই হালকা ভয়ও পেয়েছিল সিনিয়র সেই আপুটিকে। কেননা যেভাবে সে এসে যে গম্ভীরভাবে কথাটা বলেছিল, যেন চুপ করে না বসলে একদম আস্ত চিবিয়ে খেয়ে ফেলবে আমাদের।

সে বলতে লাগল, "তো তোদের মধ্যে কে এই শুক্রবার আমার সাথে ডেট এ যেতে পারবি?"

পুরো ক্লাস একদম চুপ। মনে হল পুরো ক্লাস তার নিশ্বাস আটকে রেখেছে। কেউ বুঝতে পারছিল না হাসবে না কাঁদবে। আপুটি যেরকম serious ভঙ্গিতে কথাটা বলেছে যে কারো হাসার সাহসও হচ্ছে না।

এমন সময় আমার পিছে বসা ফাহিম আমার পশ্চাদদেশে হঠাৎ কোষমুক্ত কলম দিয়ে এত জোরে গুত দিল যে আমি সবেগে সশব্দে লাফিয়ে উঠলাম। পুরো ক্লাস আমার দিকে তাকালো। আমাদের আশেপাশের কয়েকজন ছাড়া পুরো ক্লাস ভেবে বসল যে আমি ওই আপুর কথায় সম্মতি জ্ঞাপন করেছি। ((ওরে কঠিন শব্দ🤦🏿‍♂️))

ক্লাসের ছেলেগুলো আমার দিকে মুচকি হেসে তাকালো। আর মেয়েগুলো এমন অবাক নয়নে তাকিয়ে রইলো যেন মনে হয় যে আমি স্বেচ্ছায় এক মাইনে নিজের পা রেখেছি। আমিও বুঝলাম যে আমি যদি এখনি সবার এ ভুল না ভাঙাই, তবে পুরো কলেজ লাইফ আমি ছেলেদের কাছে টিটকারী শুনব, আর এ দুবছরে আমার দ্বারা কোনো গার্লফ্রেন্ড পাওয়াও সম্ভব হবে না। কিন্তু আমি যখন আপুটির দিকে তাকালাম, তখন আর ভয়ে মুখ দিয়ে কিছু বেরুলো না। আমার মুখ, চোখ, গলা সব শুকিয়ে কাঠ হয়ে গেলো। তাছাড়া আমি কিভাবেই বা পুরো ক্লাসের সামনে এ কথা বলব যে আমার পশ্চাদদেশ এখানে সকল দোষে দোষী।

A Series of "Frost"Where stories live. Discover now