সিডাক্ট্রেস

3.8K 6 4
                                    

আঠার বছর বয়সে কেউ আকাশ থেকে যৌনতাপ্রাপ্ত হয় না। বরঞ্চ এটা এখন পরীক্ষিত সত্য আরো বেশ কিছু প্রানীর মত মানুষ ভুমিষ্ঠ হবার পর থেকে অর্গ্যাজম করতে পারে। যৌনতা নিয়ে বেশীরভাগ শিশুই কৌতুহলী থাকে, আমি নিজেও ছিলাম, বিশেষ করে ওয়ান টুতে থাকতে বা তারও আগে মেয়েদের ভোদার দিকে দুর্নিবার আকর্ষন বোধ করতাম, অনেক সময় বড়রা আমার সামনে কাপড় চেঞ্জ করত, বিশেষ করে আমার হাফ ডজনের মত খালাতো বোন ছিল তারা আমাকে পাত্তা না দিয়ে ব্রা বদলাত বা উল্টো ঘুরে পায়জামা পাল্টাত। ওদের ফর্সা থলথলে পাছা দেখে কান মাথা গাল গরম হয়ে যেত। বাসা ফাকা পেলে ওগুলো মনে করে নুনু হাতাতাম। দুঃখজনকভাবে বেশীরভাগ সৌভাগ্যই ক্ষনস্থায়ী হয়। ফোর ফাইভে উঠতে উঠতে মেয়েদের অন্দরমহলের কর্মকান্ডে আমার উপস্থিতি ক্ষীন হতে হতে বন্ধই হয়ে গিয়েছিল। ক্লাসে ছেলেরা আকারে ইঙ্গিতে যৌনতা নিয়ে কথা বলতাম, কিন্তু খোলাখুলি আলোচনা করার মত ট্রাস্ট তৈরী হয়েছিল মনে হয় ফাইভে গিয়ে। তার আগ পর্যন্ত নিজে নিজে গুমড়ে মরা ছাড়া উপায় ছিল না।

ঐ সময় গার্মেন্টস সংক্রান্ত কি একটা ঝামেলায় ঢাকার অনেক কারখানা বন্ধ হয়ে গিয়েছিল। সচরাচর আমাদের বাসায় কাজের লোক থাকত না। কিন্তু ঐ বছর কয়েকমাসের জন্য ছিল। আমাদের ঠিকা বুয়া তার গার্মেন্টসের মেয়েকে আমাদের বাসায় রেখে গিয়েছিল। ষোল বছর আগের কথা, সীমার চেহারাটাই শুধু বেশী মনে আছে, বয়সে ও হয়তো সতের আঠারো ছিল। ছোটবেলায় ছেলেদের স্ট্যান্ডার্ড খুব উপরে থাকে, বুয়ার মেয়েকে নিয়ে ফ্যান্টাসাইজ থাক দুরের কথা, আমি ওর কাছ থেকে দু তিন হাত দুরত্ব রেখে চলতাম। আম্মা কিভাবে যেন একটা ট্যাবু ঢুকিয়ে দিয়েছিল যে “ওরা” নোংরা। বাংলাদেশের মহিলারা এই ক্ষমাহীন অন্যায়টা করতো, এখনও করে। মেয়েরা পুরুষের হাতে নিগৃহিত হয় এটা বেশী শোনা যায়, কিন্তু এই মেয়েদেরই একটা বড় অংশ যে নিগৃহের সাথে জড়িত এটা সেভাবে শোনা যায় না। গৃহবধুর খুন্তির ছ্যাকা খেয়ে কাজের মেয়ের নিহত হওয়ার খবর ইদানিং অবশ্য পত্রিকায় আসতে শুরু করেছে, কিন্তু আগেও এসব চলত, সাংবাদিকদের সেন্সরশীপে সেগুলো ছড়াতো কম। তারও এক জেনারেশন আগে পরিস্থিতি যে আরও খারাপ ছিল বলাই বাহুল্য। বয়ষ্ক বুড়োবুড়ি কিন্তু রেসিস্ট বা সাম্প্রদায়িক নয় এরকম মনে করতে পারছি না।

তানিম সিরিজ (১৮+)Where stories live. Discover now