দোটানা মন

448 1 0
                                    

দেবশ্রী দরজা লাগিয়ে দেবায়নের ঘরে ঢুকে দেখে, সটান একটা গাছের গুঁড়ির মতন পড়ে রয়েছে বিছানায়। ছেলের প্রশান্ত চেহারা দেখে ওর মন শান্তিতে ভরে ওঠে। দেখে মনে হচ্ছে ভাজা মাছটি উলটে খেতে জানে না কিন্তু এতোক্ষণ বৌমার সাথে যে বিছানায় ঝড় তুলেছে তা দেবশ্রীর থেকে ভাল আর কে জানবে? একথাটা মনে মনে ভাবতেই হেসে ফেলে।

দেবায়নের পাশে বসে নরম হাত দিয়ে ওর চুলে বিলি কেটে ডাক দেয়, 'ওঠ বাবা, আর অভিনয় করতে হবে না, আমি জানি তুই জেগে আছিস...'

দেবায়ন মুচকি হেসে চোখ খুলে মায়ের কোমর জড়িয়ে কোলের উপরে মাথা রেখে বলে, 'কি করে বুঝলে তুমি মা, যে আমি জেগে আছি?'

দেবশ্রী ছেলের এলোমেলো চুলের মধ্যে আরো কিছুক্ষণ বিলি কেটে লজ্জিত কণ্ঠে বলে, 'সাতসকালে তোর আর বউমার চিৎকার দশ মাইল দূর থেকেও শোনা গেছে...' কথাটা বলেই দেবশ্রী দেবায়নের রুম থেকে পালিয়ে যায়...

মা চলে যাওয়ার অনেকক্ষণ পরে দেবায়ন চোখ মেলে বেশ কিছুক্ষণ খোলা জানালার দিকে তাকিয়ে থাকে, তারপরে আবার পাশ থেকে একটা বালিশ টেনে বুকের কাছে গুঁজে সকালের পাখীর ডাক, সামনের রাস্তার আওয়াজ শোনে। রাস্তা দিয়ে কতো গাড়ি, কতো ট্যাক্সির আওয়াজ, ব্যাগের চেন ওয়ালা, ঝারুওয়ালা ইত্যাদির আওয়াজ ভেসে আসে।

দেবায়ন বুঝতে পারে সকালের সব ঘটনা মা শুনে ফেলেছে... সে লজ্জা পায়... জোড়ে ডাক পাড়ে, 'মা....'

কিছুক্ষণ ওইভাবে পড়ে থাকে, ওর কান অধৈর্য হয়ে ওঠে মায়ের সারা শোনার জন্য। কই মা তো উত্তর দিলো না। উত্তর না পেয়ে আবার একটু জোরেই ডাক দেয় দেবায়ন, 'মা.... মা....'

দেবশ্রী ছেলের জন্য চা বানাচ্ছিল। ছেলের অধৈর্য গলা শুনে উত্তর দেয়, 'হ্যাঁ বাবা এইতো আমি রান্না ঘরে, তোর জন্য চা বানাচ্ছি।'

মায়ের কণ্ঠ শুনে দেবায়ন বিছানা ছেড়ে উঠে পড়ে। গত রাতের কথা মনে পড়তেই মনে মনে হেসে ফেলে। ইসসস, কি হয়ে যাচ্ছে দিনে দিনে, মাকে দেখলেই তার যেন কি হয়ে যায়, মাকে আর কাছে পেতে ইচ্ছে করে... মন চায়... হটাৎ নিজের পায়ের মাঝে চোখ যেতেই হেসে ফেললো। অনুপমার সাথে কয়েকবার সেক্স করার পরও মায়ের কথা মাথায় আসতেই তার লিঙ্গটা এমন ভাবে শক্ত হয়ে দাঁড়িয়ে গেছে যে দেখে মনে হয় ঠিক যেন একটা বিশাল পেরেক, যেকোনো মুহূর্তে যেকোনো কোমল বস্তু পেলে ঠুকে ঢুকে যাবে। উদ্ধত পুরুষাঙ্গ কিছুতেই নামতে চায় না।

'পাপ কাম ভালোবাসা - ২'Donde viven las historias. Descúbrelo ahora