ভূমিকা

93 10 14
                                    


(এটি ক্যাথরিন এ. গ্যাঞ্জেল রচিত গাইডের বঙ্গানুবাদ)

কিভাবে আমি বেশি রিড, ভোট এবং মন্তব্য পেতে পারি?

প্রশ্নটি আমাকে বার বার করা হয়েছে এবং প্রতিবারই আমি চেষ্টা করেছি কিভাবে নিজ লক্ষ্যে পৌঁছানো যেতে পারে সে ব্যাপারে বলতে, অন্তত আমার নিজ দৃষ্টিকোণ থেকে। কিন্তু উত্তরগুলো লিখতে হলে অনেক সময়ের প্রয়োজন, আর গুরুত্বপূর্ণ বিষয়গুলো ইনবক্সে কিংবা প্রোফাইল মন্তব্যে লেখাটা সত্যিই কঠিন, তাই আমি ঠিক করলাম একটি বইয়ের অন্তর্ভুক্ত করবো সবকিছু। আশা করছি আমার উত্তরগুলো এখন আরো সুচিন্তিত এবং তাদের সবার জন্য উপকারী হবে যারা আমার পরামর্শ প্রার্থনা করেছে অথবা আমার মতামতকে গুরুত্বপূর্ণ বলে বিবেচনায় এনেছে। 

তবে আগেই বলে রাখতে চাই, আমার কথাগুলো শুনে আমাকে নৈয়ায়িক বলে বোধ হতে পারে কারণ, লেখালেখি এবং ওয়াটপ্যাড কমিউনিটি নিয়ে আমার কিছু শক্ত মতামত রয়েছে। যদি তোমার এমন কোনো প্রশ্ন থাকে যেটির এখানে উল্লেখ নেই, তবে জিজ্ঞাসা করতে সংকোচ করবে না। এখানে করা প্রশ্নের উত্তরও আমি দিয়ে থাকি।

আমার পরামর্শগুলো তুমি গ্রহণ করতে পারো আবার নাও করতে পারো, কিন্তু যেটাই হোক না কেন, তোমার লেখা ও ওয়াটপ্যাড যাত্রার জন্য রইলো শুভ কামনা। 

চিয়ার্স !

ক্যাথরিন।  


গাইডটি অন্য যেসব ভাষায় অনূদিত হয়েছে :

ফরাসি ভাষা (khawlitta211003 দ্বারা)

চীনা ভাষা (hyuninns দ্বারা)

রোমানিয়ান ভাষা (queenienotgoldstein দ্বারা)

পর্তুগিজ ভাষা (claudiammartins দ্বারা)

ইতালিয়ান ভাষা (confusedwriter00d দ্বারা)

ইন্দোনেশিয়ান ভাষা (Bree_Yaretzi দ্বারা)

পোলিশ ভাষা (-addiepie- দ্বারা)

গ্রিক ভাষা (dimitramrt দ্বারা)

তুর্কি ভাষা (aynurayayay দ্বারা)


বিদেশী ভাষায় অনূদিত এসব গাইড পাওয়া যাবে আমার রিডিং লিস্ট 'Read These For Wattpad Success' - এ। তুমি যদি গাইডটিকে অন্য কোনো ভাষায় অনুবাদ করতে আগ্রহী হও, তবে আমাকে জানাবে।

গাইডটি পেয়ে উপকৃত হবে এমন সবার কাছে এটি ছড়িয়ে দেওয়ার অনুরোধ রইলো। 




যেভাবে রিড, ভোট এবং মন্তব্য পাওয়া যেতে পারে- একটি গাইডWhere stories live. Discover now