ভূমিকা

12 2 13
                                    

"না,না...এখন সময় নাই।পরে খেয়ে নিব।গেলাম।"
"আরে!একবার খেয়ে যাও।"
"পরে খেয়ে নিব।"
"এই মেয়েটাকে নিয়ে আর পারলাম না!"
এই হলো আমার মা।জীবনের খুব কম দিন ই আমি শান্তভাবে খেয়ে বাসা থেকে বের হয়েছি,আর আমার মা খুব কম দিন ই এক লকমা খাবার মুখে না দিয়ে বের হতে দিয়েছে।এর মধ্যে দিয়েই হয়ত আমাদের ভালোবাসাটা টিকে আছে।
ও আচ্ছা!আমি কে?
আমি হলাম লাবণী।লাবণী আহমেদ। মেডিকেল এ যাচ্ছি।না,না!অসুস্থ না!আমি একজন medical student!স্যার সলিমুল্লাহ মেডিকেল এ পড়ি।আজকে প্রফ এক্সাম!প্রচুর টেনসন এ আছি!আর এইদিকে সময় ও বেশি নাই।
হলে ঢুকতেই দেখি সবাই খাতা পেয়ে গিয়েছে।তাড়াহুড়া করে সিট এ বসে পরলাম।হঠাৎ দেখি একজন বড় ভাই ভুলে আমাদের ক্লাস রুমে ঢুকে গিয়েছে এবং নিজের ভুল অবস্থান বুঝতে পেরে সাথে সাথেই ক্লাস রুম ত্যাগ করল।তবে এই কয়েকটা সেকেন্ড কি যেন হলো আমার সাথে!সে কেনো জানিনা আমার দিকে একবার চোখ তুলে তাকালো।আর আমি ত তাকিয়েই ছিলাম।মানে চোখ এ চোখ পড়ে গেল।হয়তবা পরে কখনো দেখা হলে দুইজনেই লজ্জা পাবো!

আচ্ছা!বাদ দেই।এর মধ্যে স্যার আমার টেবিলে প্রশ্ন দিয়ে গেল।পরীক্ষা দিয়ে বের হলাম।খারাপ না!আলহামদুলিল্লাহ,ভালোই হয়েছে।হঠাৎ করে মনে হলো,যদি ভাইয়াটার সাথে একবার দেখা হতো!ঠিক এর পর মুহূর্তেই মনে হলো,ধুর!কি ভাবছি আমি!
বিকাল ৫.০০ টা।বাসে উঠে পড়লাম।কিন্তু সারাক্ষণ ই আমার মন কেন জানি একজনকে খুঁজছে!বাসায় চলে আসলাম।এসে দেখি মা চা বানিয়েছে, কিছু নাস্তাও দিয়েছে।কিন্তু তা সবার জন্য বরাদ্দ হলেও আমার জন্য না!আমাকে দুপুরের খাবার খেতে হবে।ফ্রেশ হয়ে খেয়ে নিলাম।
সন্ধ্যা ৭.০০ টা।ঘুমে চোখ বন্ধ হয়ে আসছে!প্রতিদিনের মত আজকেও এই সময়টা ঘুমের মধ্যেই কাটাবো।বিছানায় যেয়ে শুতে গিয়েই আবার পরীক্ষার হলের সেই মুহুর্তের কথা মনে পরে গেল।এক নিমেষেই চোখের ঘুম কোথায় হারিয়ে গেল বুঝতে পারলাম না!তবুও শুয়েই থাকলাম।১০ মিনিটের মত ঘুমিয়েছিলাম।যাই হোক!৯.৪০ বেজে গিয়েছে।উঠে পড়লাম।হালকা নাস্তা করলাম।আজকে পরীক্ষা শেষ হলো। পড়ার ইচ্ছা হচ্ছে না।কিছু পড়া আছে।দেখি শেষ করা যায় কিনা!
মোবাইলটা সারাদিন পর,না!ঠিক সারাদিন না!
৩ দিন পর হাতে পেলাম নিজের মত করে সময় দেয়ার জন্য।২০-২৫ মিনিট চলে গেল!কিন্তু এর মধ্যেই আবার মনে হলো সেই বিশেষ মুহুর্তের কথা।হ্যাঁ, মুহুর্তটা বিশেষ ই হয়ে গিয়েছে আমার কাছে।মনের অজানায় তাকে খুজতে লাগলাম।নামটা ঠিক জানিনা।তবে জানতাম শেষ বর্ষের ছাত্র। অনেক্ক্ষণ চিন্তার পর মনে হলো শেষ বর্ষের দুইজন এর সাথে আমার পরিচয় আছে।ভাবছিলাম যদি ফ্রেন্ড লিস্ট টা হাইড করা না থাকত!দেখলাম সত্যিই হাইড করা নাই।মনে মনে খুশি হলাম।এর মধ্যে প্রফাইল দেখে খোঁজা টা কঠিন!তবুও অনেক ধৈর্য নিয়ে খোঁজা শুরু করলাম,দেখি পাইকিনা!

Yayımlanan bölümlerin sonuna geldiniz.

⏰ Son güncelleme: Apr 04, 2021 ⏰

Yeni bölümlerden haberdar olmak için bu hikayeyi Kütüphanenize ekleyin!

একি সুতোয় সারাজীবন Hikayelerin yaşadığı yer. Şimdi keşfedin