ষষ্ঠ অংশ

401 1 1
                                    


দুই বিসিএস ব্রো চট্টগ্রামে যাবে, ওদের কী একটা ষোল গ্রেডের চাকরির পরীক্ষা ওখানে। বিসিএস এর prep নিলেও ওরা সব জায়গাতেই পরীক্ষা দিচ্ছে। এতো competition এ শুধু প্রস্তুতি নিলেই নিশ্চিত হওয়া যায় না, ভাগ্যের সহায়তাও লাগে। তাছাড়া বঙ্গদেশের যা অবস্থা, কেউ কোনো একটা চাকরি পেয়ে survival mode এ বাঁচতে পারলেই খুশি। Quality of life নিয়ে এদেশের মানুষের ভাবার সুযোগ কোথায়!

ওরা যাবে বৃহস্পতিবার বিকেলে, শুক্রবার পরীক্ষা দিয়ে ওদিন বিকেলেই ঢাকা ফিরে আসবে। এই তথ্য ওরা আমাকে জানানোর পরই মাথায় ঘুরতে লাগল অর্পিতাকে নিয়ে আসার কথা, ও কী রাতে থাকতে পারবে? যেহেতু হোস্টেলে থাকে, জবাবদিহিতার প্রয়োজন নেই। ওর পরিবার থাকে সাভারে, একটা রাত বাইরে কাটিয়ে দিলেও জানার সুযোগ নেই।

অর্পিতাকে কল করলাম। সব কিছু জানিয়ে প্রস্তাবটা দিয়েই ফেললাম। ও বলব ভেবে পরে জানাবে।

রাতে অর্পিতা ফোন করে জানাল ওর কোনো আপত্তি নেই আমার সাথে রাত কাটাতে!

*******

বৃহস্পতিবার বিকেল। ওরা দুজন বের হয়ে গেছে অনেকক্ষণ । আমি অর্পিতাকে কল করলাম। ও বলল ৪ টার দিকে বের হবে।

আমার খানিকটা OCD আছে, রুম সবসময় পরিষ্কারই থাকে। তবুও আবার পরিষ্কার করলাম, সব জায়গাতেই air freshner দিলাম। বেশ ফ্রেশ একটা vibe চলে আসল ঘরটাতে।

অবশেষে অর্পিতাকে আনতে গেলাম। ও মেট্রোরেলে করে চলে এসেছে, স্টেশন এ গিয়ে পৌঁছে আনলেই হবে।

দুজনের দেখা হলো গোধূলিতে। ঢাকার গোধূলিতে আসলে কাব্যিক সৌন্দর্য খোঁজার অর্থ হয় না,  তবুও সন্ধ্যাটা অন্যরকম ছিল। প্রাক্তন প্রেমিকাকে নিয়ে আসছি বাসাতে, নিশিযাপনের উদ্দেশ্যে। অন্য রকম কিছু তো থাকবেই!

ও পরে এসেছে বাংলাদেশী মেয়েদের টিপিক্যাল পোষাক। সালওয়ার-কামিজ, সঙ্গে ওড়নাটা গলায় পেঁচানো। খুবই সুন্দর লাগছিল ওকে, ও সবসময়ই সুন্দর।

You've reached the end of published parts.

⏰ Last updated: Dec 04, 2023 ⏰

Add this story to your Library to get notified about new parts!

যেসব রাতের নামWhere stories live. Discover now