চার

724 17 0
                                    

চোখ খুললাম প্রচন্ড ব্যাথা নিয়ে।
কোথায় আমি?
চারপাশে তাকালাম।আম্মু একটু দূরে একটা চেয়ারে বসে আছে, তাকিয়ে আছে আমার দিকে।
আমি উঠে বসার চেষ্টা করলাম।পারলাম না।উফ, ব্যাথা।
আম্মু। আমি ডাকলাম।
কি? আম্মুর এখনো পাথরের মত মুখ করে বসে আছে।
আমরা কোথায়?
হাসপাতালে।
কেন? আমি অবাক।
নিজের এ অবস্থা দেখেও প্রশ্ন করছ কেন?কিছু মনে পড়ছে না?
আমি মনে করার চেষ্টা করলাম। কিছু মনে পড়ল না।সব কেমন যেন ঘোলা ঘোলা লাগছে।
একজন তোমার সাথে দেখা করতে এসেছে।
কে?
ডেকে আনছি।
আম্মু বেরিয়ে গেল রুম থেকে।একটু পর ঢুকল মায়াকে নিয়ে।
পাঁচ মিনিট তোমাদের সময় দিচ্ছি। এরপর আমি আবার আসব। বলেই আম্মু বেরিয়ে গেল।
আম্মুর এমন রুদ্রমূর্তি আমি কখনো দেখিনি।কাহিনী কি?
মায়া বেডের পাশে রাখা চেয়ারটায় বসে পড়ল।আমার হাতটা চেপে ধরে ভেঙ্গে পড়ল কান্নায়।


Oops! This image does not follow our content guidelines. To continue publishing, please remove it or upload a different image.


এই, কাদছ কেন?
সরি।
কেন?
সবকিছুর জন্য।
মানে?
মানে আমি নিজেকে কিছুতেই মাফ করতে পারছি না।আমার জন্যই তোমার এই অবস্থা।
কি বলছ এসব?
হ্যা।
কিভাবে?
তোমার কিছু মনে পড়ছে না?
না।
আবার শব্দ করে কেদে উঠল মায়া।
আরে আশ্চর্য, কাদার কি হল? সব খুলেতো বলবা। নাকি?
মায়া আমাকে যা বলল তা সংক্ষেপে এরকমঃ আমি আর মায়া পহেলা ফাল্গুনে ঘুরতে বেরিয়েছিলাম। দূর্ভাগ্যজঙ্কভাবে মায়ার বড় ভাই আমাদের দুজনকে একসাথে দেখে ফেলেন। এরপর উনার সাথে কথাবার্তার এক পর্যায়ে উনি আর উনার দুই বন্ধু মিলে আমাকে পেটাতে আরম্ভ করেন। মোটামুটি আমাকে মেরে আধমরা করে রাস্তায় ফেলে মায়াকে নিয়ে সেখান থেকে চলে যান।আমি রাস্তায় অজ্ঞান হয়ে পড়েছিলাম।কয়েকজন পথচারী আমাকে হাসপাতালে এনে ভর্তি করে। গত তিনদিন আমি সংজ্ঞাহীন অবস্থায় ছিলাম।
হোয়াট? এত কিছু হয়ে গেছে?
হ্যা।আমি শুধু তোমাকে সরি বলতে এসেছি।
মানে?
মানে আমাদের আর কখনো দেখা হবে না সাঈদ। ভাল থেকো।
মায়া কাদতে কাদতে বেরিয়ে গেল।সাথে সাথে আম্মু রুমে এসে ঢুকলেন।
আর কিছু জানার আছে তোমার? আম্মু জানতে চাইল।
আম্মু, আমি মায়াকে ভালবাসি।
আর সেই ভালবাসা তোমাকে মৃত্যুর মুখে নিয়ে গিয়েছিল।আম্মু বিরক্ত হয়ে রুম থেকে বেরিয়ে গেল।
এরপরের ঘটনা খুব সংক্ষিপ্ত। মায়ার সাথে আমার আসলেই আর দেখা হয়নি। সুস্থ হতেই আমার মার্চ মাস লেগে গিয়েছিল। মে থেকে এইচ এস সি পরীক্ষা, তাই অন্য পড়াশোনা ছাড়া আমার আর অন্য কোনদিকে তাকানোর সুযোগ ছিল না।এইচ এস সি'র পর শুরু হল বুয়েট ভর্তি কোচিং। প্রচন্ড প্রেশার আর অসুস্থতার দিনগুলোতে আমার পাশে না থাকা- মায়ার ওপর রাগ করে আমিও আর যোগাযোগ করলাম না।
মায়া আমার জীবন থেকে হারিয়ে গেল।

তোমার বসন্ত দিনে ... ...Where stories live. Discover now