#আজ_তার_বিয়ে #লেখিকা-নাইমা জাহান রিতু #পর্ব-৯

967 35 6
                                    

#আজ_তার_

প্রায় এক ঘন্টা হলো গুলশান রেস্টুরেন্ট এ চুপচাপ বসে আছে ইমতি। সাথে আছে তার একসময়ের ভার্সিটির ঘনিষ্ঠ বন্ধু নিলয়। যার মাধ্যমে তার আর অদ্রির প্রেমের সূচনা হয়েছিল। ইমতিকে চুপচাপ বসে থাকতে দেখে নিলয় বলে উঠলো
-"আমাকে ময়মনসিংহ থেকে জোর করে আনিয়ে এভাবে বোবা হয়ে বসে আছিস কেন?"
ইমতি তার নিরবতা ভেঙে বললো
-"তোর আরো দু দিন আগে আসার কথা ছিল।"
-"আমি কখনওই তোর এই বিয়েতে আসতাম না।"
ইমতি তাচ্ছিল্যের হাসি দিয়ে বললো
-"আর বিয়ে!"
-"তুই বিয়েতে মত দিলি কিভাবে এটা আমার মাথায় আসছে না। অদ্রিকে আমি যতোটুকু চিনি ও কখনো এমন কাজ করতেই পারবে না।"
-"আমিও মনে প্রাণে সেইটাই বিশ্বাস করতাম। কিন্তু মাঝে এমন রাগ উঠে গিয়েছিল ওর উপর যা আর কন্ট্রোল করতে পারি নি। আর তখনি মা বিয়ের কথা বলাতেই রাজি হয়ে গেছি। তখন শুধু একটা কথাই মনে হচ্ছিল 'ও আমাকে ঠকিয়ে নতুন রিলেশন এ জড়াতে পারলে আমি কেন অন্য কাওকে বিয়ে করতে পারবো না।' আর এর রেশ ধরেই আখির সাথের বিয়েটায় রাজি হয়েছি।"
নিলয় ভ্রু কুঁচকে বললো
-"আখিটা কি তোর হবু বৌ?"
ইমতি বিরক্তি নিয়ে বললো
-"জানি না। ভাইয়া একের পর এক কল করেই যাচ্ছে। একটু পর আমার বিয়ে। অথচ আমি এখানে বসে সুখ দুক্ষের আলাপ করছি তোর সাথে।"
-"তো যা, গিয়ে বিয়েটা সেরে ফেল।"
-"অসম্ভব।"
-"তোর কথার আগা মাথা কিছুই আমি বুঝতে পারছি না।"
ইমতি হতাশ ভঙ্গি তে নিলয়ের দিকে তাকিয়ে বললো
-"আমি নিজেও আমার কথা বুঝতে পারছি না। নিজেকে পাগল পাগল লাগছে। আখির সাথে কথা বলে, দেখা করে এক মুহূর্তের জন্য হলেও আমার মনে হয়েছিল আমি সব ভুলে আখির সাথে মানিয়ে নিতে পারবো। কিন্তু..."
-"মেয়েটা কি খুব রূপবতী নাকি?"
ইমতি নিলয়ের কথার জবাব না দিয়ে চুপ করে রইলো। নিলয় মুখে হালকা হাসি এনে বললো
-"আরে বন্ধু, আমরা সবাই সুন্দরের পূজারী।"
-"কিন্তু আমি এই ভূল টা কিভাবে করলাম? যাকে এত বেশি ভালোবাসি, যাকে ছাড়া নিশ্বাস নেয়া দায় তাকেই ভুলে যেতে চেয়েছিলাম সুন্দরের মোহে পড়ে!"
নিলয় চিন্তিত ভঙ্গিতে বললো
-"সত্যি বলবো? এই বিষয় টা নিয়ে আমিও তোর উপর কিছুটা হলেও আপসেট। কিন্তু আমরা যে পুরুষ, আমরা পারি না এমন কিছু কি আছে? যাই হোক পরে তোর মাথায় সুবুদ্ধি এল কবে?"
-"যেদিন জানলাম সাজিদ অদ্রিকে বিয়ে করতে চায়। অদ্রিকে আমি জাস্ট আর কারো সাথে কল্পনা করতে পারবো না। ও কারো বুকে মাথা রেখে, কাওকে জড়িয়ে ধরে ঘুমাবে এটা আমি কল্পনাতেও ভাবতে পারবো না। বুকটা কেপে ওঠে এসব ভাবলেই। আমার অদ্রিকে আমি কারো সাথে শেয়ার করতে পারবো না।"
-"তাইলে আজ সাজিদ যদি অদ্রিকে বিয়ে করতে না চাইতো তাহলে কি তোর এগুলো মনে হতো? হতো না। ঢং ঢ্যাং করে আজ ঠিকই আখি কে বিয়ে করতে যাইতি। আল্লাহ জানে অদ্রি মেয়েটা নিজের চোখের সামনে এগুলো কিভাবে সহ্য করে এখনো টিকে আছে বিয়ে বাড়িতে!"
ইমতি খানিকক্ষণ নিরব হয়ে রইলো তারপর হঠাৎ নিলয়ের দিকে উজ্জ্বল দৃষ্টিতে তাকিয়ে বললো
-"আমি ভুল করার আগেই আল্লাহ আমাকে সঠিক পথ দেখিয়ে দিয়েছে। চল।"
নিলয় অবাক হয়ে বললো
-"মানে?"
-"দেরি হয়ে যাচ্ছে। কমিউনিটি সেন্টারে যেতে হবে না?"
-"আমি যাব না। তোর বিয়ে তুই যা।"
ইমতি বসা থেকে উঠে দাঁড়াতে দাঁড়াতে বললো
-"তুই যাবি না তোর বাপ যাবে। উঠ বলছি।"

  #আজ_তার_বিয়ে Donde viven las historias. Descúbrelo ahora