গল্পঃ এলিয়েনটি যে পথ দেখিয়েছিল...

124 9 0
                                    

কম্পাস টার দিকে ভাল করে তাকিয়ে রইলাম । এখনও ঠিক বুঝতে পারছি না যে আমার ভুলটা কোথায় হল! এমন তো হওয়ার কথা না । আমি ঠিক যেই দিক দিয়ে এসেছি সেই দিকেই ফেরার চেষ্টা করছি । কিন্তু ঘড়ির দিকে তাকিয়ে মনে হল যে এতো সময়ে আমার ঠিক ঠিক পাড়াতে পৌছে যাওয়ার কথা । কিন্তু আমি পৌছাই নি ।

আমার মত নতুন মানুষের জন্য পাহাড়ে পথ হারানোটা স্বাভাবিক । আমাদের গাইড বলেছিলো যে তারা কখনই পাহাড়ে পথ হরায় না । কারণ এক পাড়া থেকে অন্য পাড়াতে যাওয়ার জন্য কেবল একটাই পথা । যে পথ না চিনবে সেও চলে যেতে পারবে ! তাহলে আমার বেলাতে এমন কেন হল ঠিক বুঝলাম না । গাইডকে বলেছিলাম যে ঘন্টা খানেক এদিক ওদিক হাটাহাটি করবো তারপর আবার চলে আসবো পাড়াতে । সে অবশ্য সাথে আসতে চেয়েছিলো । আমার হারিয়ে যাওয়া কিংবা অন্য কোন বিপদে পড়া নিয়ে সে চিন্তিত । আমার যদি কিছু হয়ে যায় তাহলে সে বড় রকমের বিপদে পড়বে ।

আমি আরও কিছু সময় এদিক ওদিক হাটা হাটি করলাম । কিন্তু কোন লাভ হল না । মনে হল যেন আমি একই জায়গাতে আটকে গেছি । কিছুতেই বের হতে পারছি না । এদিকে দিনের আলো কমে আসবে কিছু সময় পরে । যদি অন্ধকার হয়ে যায় তাহলে এই পাহাড়ে সত্যিই আমি বেশ বিপদে পড়বো । ছুটি কাটাতে এসে কী বিপদে পড়লাম !

নীলা আমার এইবারের ছুটি কাটানোর প্লানটা মোটেও পছন্দ করে নি । বারবার আপত্তি করছিলো । এমনকি আমি যখন বান্দরবান শহরে এসে নামলাম সে আমার সাথে সাথে এসেছে । আমি সেখান থেকে সোজা চলে এসেছি সায়রুতে । আগে থেকেই আমার জন্য রুম বুক করা ছিল । নীলা আমার সাথে সায়রু পর্যন্ত এল । আরেকবার আমার সিদ্ধান্ত বদলানোর চেষ্টা করলো । আমাকে বলল যে আমার পাহাড়ে যাওয়ার কোন দরকার নেই । আমি কটা দিন যেন সায়রুতেই থাকি । কিন্তু কোন কাজ হল না দেখে মন খারাপ করে আবার গাড়ি নিয়ে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা হয়ে গেল । মেয়েটা আমার সেক্রেটারি হলেও আমাকে নিয়ে তার চিন্তার শেষ নেই । অবশ্য ও থাকতে আমাকে অন্য কিছু নিয়ে চিন্তা করতে হয় না । আমার সব কিছু সেই সামাল দেয় । এই যে আমি এক সপ্তাহের জন্য একেবারে গায়েব হয়ে যাবো এই সময়ে আমার সব কিছু সে একাই সামাল দেবে । আমার কোন চিন্তা করতে হবে না ।

সায়েন্স ফিকশন সমগ্রWhere stories live. Discover now